বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বছরের প্রথম দিনে দর্শনার্থীর ভিড়ে মুখরিত বরিশালের বিনোদন কেন্দ্রগুলো

মোঃ শহিদুল ইসলাম :: করোনাভাইরাসের ভয় উপেক্ষা করে দর্শনার্থীদের ভিড়ে মুখরিত বরিশালের বিনোদন কেন্দ্র গুলো।সাপ্তাহিক ছুটির সাথে নতুন বছর বরণ।এতে করে ভ্রমন প্রেমীদের উচ্ছাস ছিলো চোখে পড়ার মতো।

উৎসাহ উদ্দীপনায় মধ্যে দিয়ে বরিশালে পালিত হচ্ছে ইংরেজী নববর্ষ ।এই আমেজে অনেকেই সপরিবারে অথবা বন্ধু বান্ধাব নিয়ে নানা রংঙের পোশাকে এসেছেন বিনোদন কেন্দ্র গুলোতে।সবখানেই ছিল উপচে পড়া ভিড়। ইংরেজী নববর্ষ আর ছুটির দিন এই দুয়ে মিলে নতুন মাত্র যোগ হওয়ায়। ভ্রমন প্রেমীদের উৎসবের আমেজ ছিলো আরও আনন্দ মুখর।

দেখা যায়, নানা রংঙ্গের পোশাকে শিশু,কিশোর, তরুন,তরুনী শুরু করে সকল বয়সের নারী-পুরুষ মিলে বরিশালের বিনোদন কেন্দ্রে ঘুরে ঘুরে সময় কাটিয়েছেন। আগামি দুই একদিন বিনোদন কেন্দ্রগুলোতে ভিড় অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।নদী-খালের দেশ বরিশালের বিভিন্ন মনোরম পরিবেশে পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব নিয়ে বেড়াতে স্বাচ্ছন্দ বোধ করেন অনেকেই। কিন্তু বিভিন্ন উৎসবে এসব বিনোদন কেন্দ্রগুলো পরিণত হয় লোকারণ্যে। এবারও নিসর্গ, কীর্তনখোলা নদী তীরবর্তী ত্রিশ গোডাউন এলাকা,মুক্তিযোদ্ধা পার্ক,স্বাধীনতা পার্ক,বঙ্গবন্ধু উদ্যান, কীর্তনখোলা নদীর উপর নির্মিত দপদপিয়া সেতু (শহীদ আব্দুর রব সেরনিয়াবাত), উজিরপুরের গুঠিয়ার দৃষ্টিনন্দন বায়তুল আমান জামে মসজিদ কমপ্লেক্স, দুর্গা সাগর, শিশু পার্ক এবং বিশ্ববিদ্যালয় এলাকাও বিনোদনপ্রেমীদের ভিড় দেখা গেছে। সাথে নদীতে নৌকা-ট্রলারে বেড়ানোর সুযোগ। নিসর্গ ও প্লানেট পার্কের রাইডারগুলো বিশেষ আকর্ষণ ছিলো শিশুদের।

নদীর পাড়ে ঘুরতে আসা ফারজানা রহমান ও সাদিয়া ইসলাম জানান, ইংরেজী নববর্ষের এই দিনে আমার বান্ধবীর জন্মদিন তাই এ বছরটাকে স্বরনীয় রাখতে আমাদের ঘুরে আসা, এ সময় তারা আরও জানায়,নতুন বছরই হোক করোনা মুক্ত বাংলাদেশ,এই আমাদের প্রত্যাশা। দুইদিন শীত একটু কম থাকায় স্বস্তিতে মানুষ বেড়িয়েছে ঘুরতে। এবং আগামী দু’এক দিন আরও এসব বিনোদন কেন্দ্রে ভিড় হবে বলে মনে জানিয়েছেন সংশ্রিষ্টরা।

এদিকে ইংরেজী নববর্ষ শান্তিপূর্ণ করতে নানা পদক্ষেপ নিয়েছেন বলে জানিয়েছেন প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা। আগত দর্শানীর্থীরা বিনোদন স্পট গুলিতে মাস্ক বিহীন অবাধে চলাফের করতে দেখা গেলেও নেই কোন প্রশাসনের নজরদারী এমনটাই জানিয়েছেন সচেতন মহল।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :