বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালসহ দেশের ১১ অঞ্চলে চলছে শৈত্যপ্রবাহ

অনলাইন ডেস্ক :: দেশের ১২টি অঞ্চলের ওপর দিয়ে আজ মাঝারি ও মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। আগামী ৪ দিনেও শৈত্যপ্রবাহ বিদায়ের সম্ভাবনা নেই। দেশে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায় ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার (২৮ ডিসেম্বর) সকালে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তারা বলছে, আগামী ৪ দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

দিনাজপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, বরিশাল, গোপালগঞ্জ ও শ্রীমঙ্গল অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে গোপালগঞ্জে ৯ ডিগ্রি, শ্রীমঙ্গলে ৮ দশমিক ৪ ডিগ্রি, রাজশাহীতে ৮ ডিগ্রি, ঈশ্বরদীতে ৯ দশমিক ২ ডিগ্রি, বদলগাছীতে ৮ দশমিক ২ ডিগ্রি, দিনাজপুরে ৯ দশমিক ৭ ডিগ্রি, তেঁতুলিয়ায় ৮ দশমিক ৪ ডিগ্রি, রাজারহাটে ৯ দশমিক ৮ ডিগ্রি, সাতক্ষীরায় ১০ ডিগ্রি, যশোরে ৮ দশমিক ৬ ডিগ্রি, চুয়াডাঙ্গায় ৭ দশমিক ৭ ডিগ্রি, কুমারখালীতে ১০ ডিগ্রি, বরিশালে ৯ দশমিক ৬ ডিগ্রি, খেপুপাড়া ও ভোলায় ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে।

এদিকে সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :