বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালের ভাষার নাটকে আবার কবে অভিনয় করব

দীর্ঘ দিন বন্ধ ছিল টিভি নাটকের সব ধরনের শুটিং। গত ১ জুন থেকে শুটিংয়ের অনুমতি দিয়েছে আন্তঃসংগঠন। এরই মধ্যে অনেকে শুটিংয়ে ফিরেছেন। এ তালিকায় রয়েছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী নাদিয়া আহমেদ।

বর্তমানে ঈদুল আজহা উপলক্ষে একটি সাত পর্বের ধারাবাহিক নাটকের কাজ করছেন তিনি। ‘হালকার উপর ঝাপসা’ নামে এ নাটক রচনা করেছেন আসাদুজ্জামান সোহাগ। পরিচালনা করছেন বর্ণ নাথ।

শুটিং সেট থেকে নাদিয়া আহমেদ বলেন—আমাকে অনেকে প্রশ্ন করেছিলেন বরিশালের ভাষার নাটকে আবার কবে অভিনয় করব। তাদের জন্য সুখবর। কারণ এটি বরিশালের ভাষায় নির্মিত হচ্ছে। এতে আমার সহশিল্পী মীর সাব্বির ভাই। এছাড়া আরো যারা অভিনয় করছেন তাদের বেশিরভাগই বরিশালের।

নাদিয়ার গ্রামের বাড়ি বরিশাল বিভাগের পিরোজপুরে। কিন্তু বেড়ে উঠেছেন ঢাকায়। তা জানিয়ে নাদিয়া বলেন—আমার বাড়ি বরিশালের পিরোজপুরে। যদিও আমি বরিশালের ভাষা খুব ভালো পারি না। কারণ আমি ঢাকায় বড় হয়েছি। বরিশালের ভাষাটা অত সুন্দর করে বলতে পারি না। এটা আমার ল্যাকিংস। তারপরও ভালো করার চেষ্টা করছি।

করোনার এই সংকটে সচেতন থাকলেও ঝুঁকি থেকেই যায়। কারণ সেটে অনেক মানুষের উপস্থিতি থাকে। ইউনিটের সবাই কতটা সচেতনভাবে কাজ করছেন? এমন প্রশ্নের উত্তরে নাদিয়া বলেন—ইউনিটের সবাই যথেষ্ঠ সচেতনতার সঙ্গে দূরত্ব বজায় রেখে কাজ করছেন। শটের সময় আমরা শিল্পীরা হয়তো মাস্ক পরতে পারছি না। কিংবা কাছাকাছি থেকে শট দিচ্ছি। কিন্তু প্রত্যেকে যথেষ্ঠ সচেতনভাবে মাস্ক পরে কাজ করছেন। একটু পর পর হাত ধুচ্ছেন। স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করছেন।

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :

আমাদের সকল আপডেট পেতে মোবাইল অ্যাপ ডাউনলোড করুন প্লে-ষ্টোর থেকে।