বরিশালের ১২ প্রতিষ্ঠানকে জরিমানা | বরিশাল ক্রাইম নিউজ ডট কম বরিশাল ক্রাইম নিউজ ডট কম – বরিশালের ১২ প্রতিষ্ঠানকে জরিমানা বরিশালের ১২ প্রতিষ্ঠানকে জরিমানা – বরিশাল ক্রাইম নিউজ ডট কম


বরিশালের ১২ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ: ১১ জুলাই, ২০১৯ ৬:১২ : অপরাহ্ণ

নিউজ ডেস্ক :: বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) বরিশাল বিভাগের অফিসের উদ্যোগে বরিশাল, বরগুনা ও ঝালকাঠি জেলার বিভিন্ন এলাকায় পাঁচটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১২টি মামলার মাধ্যমে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে ২ জুলাই বরগুনার আমতলী বাজারের দুটি মিষ্টি ও দুটি কসমেটিকসের দোকানকে সাড়ে ৬ হাজার টাকা, ৪ জুলাই ঝালকাঠি সদর উপজেলার মেসার্স রায়হান ড্রিংকিং ওয়াটারকে ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে।

৪ জুলাই পশ্চিম ঝালকাঠির মেসার্স মক্কা ফুড প্রোডাক্টসকে ১০ হাজার, ৮ জুলাই বরগুনা সদরের মেসার্স ইনসাফ ড্রিংকিং ওয়াটারকে ১০ হাজার টাকা এবং একইদিন বরিশালের গৌরনদীর বাসস্ট্যান্ড এলাকার তিনটি মিষ্টির দোকানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

৯ জুলাই বরিশাল মহানগরীর মেসার্স কুমিল্লা বেকারিকে ১০হাজার এবং মেসার্স নিউ আশা বেকারিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া অফিসের কর্মকর্তাদের সমন্বয়ে ১৬টি সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানের মাধ্যমে ৪০টি শিল্প প্রতিষ্ঠান ও ছয়টি বাজার পরিদর্শন করা হয়েছে। পণ্যের গুণগত মান যাচাইয়ের জন্য বাজার হতে ছয়টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

অবৈধভাবে পণ্য উৎপাদানের জন্য মেসার্স লামিয়া বেকারি অ্যান্ড কনফেকশনারি, কর্ণকাঠী, ভোলা রোড, বরিশাল ও মেসার্স ইসলামিয়া বেকারি অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরি, তালকুদার মার্কেট, কর্ণকাঠী, বরিশাল নামীয় ২টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বরিশালের আদালতে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।