বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালের ৪৫ গ্রামে উদযাপন করা হলো কোরবানি

অনলাইন ডেস্ক :: সৌদি আরবের সাথে মিল রেখে পবিত্র রোজা ও দুই ঈদ পালন করছে বরিশাল বিভাগের চার জেলার প্রায় ৪৫ গ্রামবাসী।

সে অনুযায়ী মঙ্গলবার (২০ জুলাই) বিভাগের বরিশাল, পটুয়াখালী, ভোলা ও বরগুনা জেলায় পালিত হচ্ছে পবিত্র ঈদ-উল আজহা।

মঙ্গলবার সকাল ৮ টা থেকে ১০ টা পর্যন্ত এসব এলাকায় কোরবানির জামাত অনুষ্ঠিত হয়। স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে বরিশাল নগরীর ২৩ নং ওয়ার্ডের তাজকাঠি এলাকায় হাজি বাড়ি জামে মসজিদে সকাল সাড়ে ৮ টায় পবিত্র ঈদ-উল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, বরিশাল সিটি করপোরেশনের ২৩ নং ওয়ার্ডের তাজকাঠি, জিয়া সড়ক, টিয়াখালী, সিকদার বাড়ি, বাবুগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নের ২০টি গ্রামসহ হিজলা, মেহেন্দিগঞ্জ, মুলাদী, বাকেরগঞ্জ উপজেলার কয়েক হাজার মানুষ ঈদ উল আজহার নামাজের জামাতে অংশ নেয়।

এছাড়াও পটুয়াখালী জেলার গলাচিপার সেনের হাওলা,পশুরী বুনিয়া, নিজ হাওলা, কানকুনি পাড়া, বাউফলের রাজনগর, বগা, তাঁতেরকাঠি, মদনপুরা, ধাউরাভাঙ্গা, সুরদি চন্দ্রপাড়া, কনকদিয়া, দিপাশা, শাপলা খালী, আমিরাবাদ, কলাপাড়ার দণি দেবপুুরসহ ২২ গ্রামের প্রায় ৫ হাজার মানুষ কোরবানি পালন করছে।

এদিকে কোরবানি উদযাপন করছেন বরগুনা জেলার আমতলী, পাথরঘাটা, বরগুনা সদর, বেতাগী উপজেলার পাঁচ সহস্রাধিক মুসল্লি।

অপরদিকে ভোলার পাঁচ উপজেলার মধ্যে ভোলা সদরের ইলিশা, বোরহানউদ্দিনের মুলাইপত্তন, টবগী, পয়ি ও পশ্চিম মুলাইপত্তন, লালমোহন পৌর এলাকা ফরাজগঞ্জ ও লাঙ্গলখালী, তজুমদ্দিন উপজেলার শিবপুর ও শম্ভুপুর এবং চরফ্যাশন উপজেলার আমিনাবাদ গ্রামসহ ১০ টি গ্রামের প্রায় ৫ হাজার মানুষ ঈদ উল আজহা উদযাপন করছেন।

এসব তথ্য নিশ্চিত করে বরিশাল নগরীর ২৩ নং ওয়ার্ডের তাজকাঠি এলাকার হাজি বাড়ি জামে মসজিদের সভাপতি আমীর হোসেন মিঠু জানান, সৌদির সাথে মিল রেখেই বরিশাল বিভাগের চার জেলার প্রায় ৪৫ টি গ্রামে কয়েক হাজার মানুষ রোজা ও দুই ঈদ পালন করছি আনন্দঘন পরিবেশে।

তবে গতবছরের ন্যায় এবারও করোনার ভয়াবহ পরিস্থিতি বিরাজ করায় স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদ উল আজহার জামাত সম্পন্ন হয়েছে বলেও জানান এই অনুসারী ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :