বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে অভিনব পন্থায় প্রাইভেটকারে বিয়ের স্টিকার লাগিয়ে যাত্রী পরিবহন

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে সব ধরনের বাস চলাচল বন্ধ রাখা হলেও যাত্রী পরিবহনে অভিনব পন্থা অবলম্বন করেছে এক মাইক্রোচালক। মাইক্রোসের সামনে ‘শুভ বিবাহ’ লেখা স্টিাকার সংযুক্ত করে বরিশাল থেকে মাওয়া যাত্রী পরিবহনের অভিযোগ পাওয়া গেছে তার বিরুদ্ধে। তাও আবার ৯ সিটের গাড়িতে চাপাচাপি করে ১৪ জন বসিয়ে যাত্রী পরিবহন করছিলো ড্রাইভার রাজিব শেখ।

নথুল্লাবাদ বাস টার্মিনালে যাত্রী উঠানোর সময় নিয়মিত ভাড়ার চেয়ে ২ গুণ বেশি ভাড়া আদায়কালে যাত্রীদের সাথে হট্টগোল বাঁধে। জানতে পেরে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের টিম হাতেনাতে ধরে ওই চালককে জরিমানা করেন।

বুধবার (২৫ মার্চ) সকালে বরিশাল জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের ২টি টিম আলাদা করে অভিযান চালায় নগরীতে। এ সময় বিভিন্ন বাজার, দোকান, ফার্মেসিতে অভিযান চালিয়ে দেখা হয় কোথাও অতিরিক্ত দাম নেওয়া হচ্ছে কী না।

অভিযান চালানো হয় যারা সাম্প্রতিক সময় বিদেশ সফর করে এসেছেন যারা তারা হোম কোয়ারিন্টেন মানছেন কী না। এ সময় বিভিন্ন ব্যবসায়ীর অনিয়ম পাওয়ায় আট হাজার পাঁচশত টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান সময়ে নথুল্লাবাদ বাস টার্মিনালে মো সাঈদ হোসেন নামে যুবক পুলিশের সার্জেন্ট পরিচয়ে দিয়ে চাঁদা আদায়ের সত্যতা পেয়ে ৭ দিনের জেল দেন ভ্রাম্যমাণ আদালত।

করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকারের আহ্বান মেনে জনসমাগম এড়ানোর নির্দেশ দেয় ওই ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত দুটির একটিতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল হুদা এবং জিয়াউর রহমান।

তাদের বরিশাল মেট্রোপলিটন পুলিশ, বিএসটিআই, বিআরটিএ’র সদস্যরা অভিযানে অংশ নিয়ে সহযোগিতা করেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *