বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে আবাসিক এলাকায় করোনা কার্যক্রম নিয়ে দু’গ্রুপে দফায় দফায় সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল নগরীর আবাসিক এলাকা ফকিরবাড়ি রোডস্থ মাতৃছায়া শিশু কিন্ডার গার্ডেন স্কুল কমপাউন্ডে জেলা বাসদ) অফিস কক্ষ ছেড়ে দিতে বলায় সাবলেট মালিকদের সাথে কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কোতয়ালী মডেল থানার এসি, ওসি থেকে সকল পর্যায়ের পুলিশ কর্মকতারা ঘটনাস্থলে এসে উত্তেজিত কয়েকটি গ্রুপকে শান্ত করেন।

জানা গেছে- আজ বুধবার (২৯ জুলাই) সকালে বরিশাল সিটি কলেজের অধ্যক্ষ সুজিত কুমার দেবনাথ বাসদ কার্যালয়ে পথের মুল রাস্তা সংলগ্ন গেট বন্ধ করে দেওয়াসহ পিছনের ভাড়াটিয়া বাসদ কার্য়ালয়ের সাপ্লাই পানির লাইন বন্ধ করে দেয়। এ ঘটনা শুনে নগরের স্বনামধন্য নাগরীক খান বাহাদুর হাসেম আলি খানের নাতি নজরুল ইসলাম খান (৭০) বিষয়টি সুজিত কুমার দেবনাথের কাছে জানতে চাইলে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। এ নিয়ে ওই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরে। এ ঘটনায় বরিশাল জেলা বাসদ সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী ও তার সমর্থকদের মাঝে সংবাদ ছড়িয়ে পড়লে মূহুর্তের মধ্যে বাসদ শ্রমীক সদস্যসহ বিভিন্ন সমর্থকরা জড়ো হয়ে সুজিতের উপর মারমুখী হয়ে ওঠায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এদিকে সুজিত কুমার দেবনাথ তিনিও তার লোকজনকে সংবাদ দিলে তারাও এসে হাজির হলে দু’গ্রুপের মধ্যে বেশ কয়েকবার মুখামুখী ও হাতাহাতিসহ ধাক্কাধাক্কির ঘটনা ঘটে এবং মনিষার সমর্থকরা বিক্ষোভ প্রদর্শন ও শ্লোগান দিয়ে সুজিতের গ্রেফতারের দাবী করেন।

পরবর্তীতে ঘটনাস্থলে কোতয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলামের নেতৃত্বে থানার বেশ কিছু অফিসার ও পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করলেও পুলিশের সামনে বেশ কয়েকবার সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় থানা পুলিশ ধর্যের পরিচয় দিয়ে সবাইকে সড়িয়ে দিয়ে উত্তেজিত পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। পরবর্তীতে ঘটস্থলে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর গাজী আকতারুজ্জামান হিরু ও সাবেক কাউন্সিলর নিজামুল ইসলাম নিজাম এসে সকলকে সড়িয়ে দেয়।

এসময় হিরু বলেন- ফকিরবাড়ি একটি আবাসিক এলাকা এখানে কোন ধরনের করোনা কর্মকাণ্ড করতে দেয়া হবে না। এখানে করোনার বিভিন্ন কর্মকাণ্ড পরিচালিত হওয়ার কারণে এলাকার মানুষের মাঝে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। তাই এটা মহৎ উদ্দেশ্যমূলক কাজ হলেও তারা চান না এখানে এ ধরনের কর্মকাণ্ড চলুক।

জানা গেছে- ফকিরবাড়ির ওই বাড়িটি মরহুম বীর মুক্তিযোদ্ধা হাসান ইমাম চৌধুরীর। তার সন্তানদের কাছ থেকে বাড়িটি ভাড়া নিয়ে মাতৃছায়া শিশু কিন্ডার গার্ডেন চালু করেন। পরবর্তীতে বাড়ির ভিতর সুজিত তার নিকটতম এক আত্মীয়কে একটি ‘ল’চেম্বার হিসাবে একটি কক্ষ ভাড়া দেন। অপরদিকে ডাঃ মনিষা চক্রবর্তী বিজ্ঞান আন্দোলন মঞ্চ সংগঠনের নামে সুজিত কুমার কাছ থেকে একটি কক্ষ ভাড়া নিয়ে বিজ্ঞান আন্দোলন মঞ্চসহ বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

এছাড়া গত মার্চ থেকে বিশ্বব্যাপি প্রাণঘাতী করোনা প্রাদুভার্ব দেখা দিলে করোনা থেকে সুরক্ষা পাওয়ার জন্য নগরের সকলস্থানে জেলা বাসদ সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তীর নেতৃত্বে তার দল বাসদ এগিয়ে আসে। পর্যায়েক্রমে মনীষা একই বাড়ির ভিতরে আরো একটি ঘড় ভাড়া নিয়ে বরিশাল নগরীর বিভিন্ন স্থানের করোনাকালীন সময়ে অসহায় মানুষদের খাদ্য, চিকিৎসা, মানবেতর বাজারের মাধ্যমে ফ্রি খাদ্য বিতরণ এবং করোনা আকান্ত রোগীদের সন্ধান করাসহ বাড়ি বাড়ি গিয়ে তাদের ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিসের হাসপাতালে ভর্তি করার কার্যক্রম এখানে বসে পরিচালনা করা হতো। এতে করে করোনা থেকে সুরক্ষা দিতে বিভিন্ন জিনিস এখানে-সেখানে ফেলে রাখায় অধ্যক্ষ সুজিত কুমার দেবনাথ মনীষাকে তার বাসা ছেড়ে দেয়ার জন্য বলেন।
মনীষা বাড়ি ছাড়তে রাজি না হলে সুজিত কোতয়ালী মডেল থানা অভিযোগ করেন। পরে স্থানীয়দের চাপে আজ সুজিত গেট ও পানির লাইন বন্ধ করে দেন। এ নিয়েই তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন। পরে দুপুর দেড়টার দিকে পুলিশ সদস্যরা ঊভয় পক্ষসহ কাউন্সিলরদের পুলিশ কমিশনারে কাছে নিয়ে যাওয়া হয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন পক্ষকে একাধিকবার ফোনে যোগাযোগ করার চেষ্টা করে কারো সাথে কথা বলা যায়নি।

এ ব্যাপারে বাসদ সদস্য সচিব ডাঃ মনিষা চত্রবর্তী বলেন, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোক্তার হোসেনের কক্ষে এক আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহন করা অন্তত মানবিক ও সামাজিক কর্মকাণ্ড পরিচালনার জন্য আগামী মাস পর্যন্ত করোনা সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করার নির্দেশ দেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন কোতয়ালী উপ-সহকারী পুলিশ কমিশনার (এসি) মোঃ রাসেল, কোতয়ালী অফিসার ইনচার্চ (ওসি) নুরুল ইসলাম, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর গাজী আখতারুজ্জামান হিরু, বাসদ জেলা আহবায়ক ইমরান হোসেন রুমন ও সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :