বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে আলুর দাম নিয়ন্ত্রণে রাখতে দুই আড়তকে ১০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক ::: আলুর দাম নিয়ন্ত্রণে রাখতে বরিশাল নগরের পোর্ট রোড ও পেঁয়াজ পট্টি এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। এসময় দুটো পাইকারি আলু বিক্রির আড়তকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ শনিবার (১৭ অক্টোবর) বেলা সাড়ে ১২ টায় বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের নির্দেশনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান এ অভিযান পরিচালনা করেন।

জানা গেছে, গত ৭ অক্টোবর কৃষি বিপণন অধিদপ্তরের এক প্রজ্ঞাপনে আলুর সর্বোচ্চ বিক্রয় মূল্য পাইকারি-কেজি প্রতি ২৫ টাকা, খুচরা- কেজি প্রতি ৩০ টাকা নির্ধারণ করে দিলেও বরিশালের পাইকারি বাজারে তা মানা হচ্ছে না, ফলে প্রভাব পড়েছে খুচরা বাজারগুলোতেও।

বাজার ঘুরে দেখা যায়, কেজি প্রতি পাইকারি ৩৫-৪০ টাকা এবং খুচরা ৫০-৫৫ টাকা দরে আলু বিক্রি হচ্ছে। আলুর উর্ধ্বমূল্য নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান নগরের পোর্ট রোড ও পেঁয়াজ পট্টি এলাকায় আলুর পাইকারি বাজার মনিটরিং করেন এবং সকলকে সরকারি নির্দেশনা মেনে আলু বিক্রি করার নির্দেশনা দেন। এ সময় পেঁয়াজ পট্টি এলাকায় মোল্লা ট্রেডার্স ও পায়েল এন্টারপ্রাইজ নামের দুটো পাইকারি আলু বিক্রির আড়তকে অধিক মূল্যে বিক্রির অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে বাজার কমিটির সাধারণ সম্পাদক দুলাল মোল্লা ও অন্যান্য পাইকারদের সঙ্গে আলোচনাকালে সরকারের নির্ধারিত মূল্যে আলু বিক্রির নির্দেশনা দিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান বলেন, পেঁয়াজের মতো আলুর বাজারে কোন সিন্ডিকেট বা অস্থিতিশীল পরিস্থিতি রুখতে জেলা প্রশাসন সর্বোচ্চ নজরদাঁড়ি রাখবে। আর জনস্বার্থে এ অভিযানও অব্যাহত থাকবে।

অভিযানে জেলা বাজার মনিটরিং কর্মকর্তা হাসান সারোয়ারসহ বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম উপস্থিত ছিল।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :