বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে ঈদুল আযহার নামাজের জামাত অনুষ্ঠিত

শামীম আহমেদ :: বিভাগীয় শহর বরিশালে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ ও স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে প্রথমবারের মত বরিশাল হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের বাহিরে নগরীর শতাধিক মসজিদে করোনা মহামারী থেকে রক্ষা করার প্রার্থনা ও শোকের মাসে জাতীর জনক বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট নিহত শহীদদের রুহের মাগফেরাত ও বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়িত করার পাশাপাশি দেশবাসী সকলের মঙ্গল কামনা করে প্রার্থনা করা হয়।

আজ শানবার (১লা আগস্ট) সকাল ৮টায় বরিশাল কালেক্টরেট মসজিদে ঈদুল আযহার প্রধান নামাজের জামাত অনুষ্ঠিত হয়। এখানে নামাজের মোনাজাতের পূর্বে বরিশাল করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান বলেন, আজ পবিত্র ঈদুল আযহা সর্বোচ্চ ত্যাগের দিন। অপরদিকে এই শোকের মাসে আমরা যেন সকলেই মিলেমিশে স্বাস্থ্যবিধি মেনে চলার মাধ্যমে মহামারী করোনা থেকে আল্লাহ পাক আমাদের মুক্তি করেন।

অপরদিকে গনমাধ্যমে তিনি বলেন, ত্যাগের ঈদ মহামারীর সময়ে সকলেই করোনা প্রতিরোধ করার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলি এবং প্রত্যাশা করি যত দ্রুত সম্ভব করোনা থেকে মুক্তি পাই। এছাড়া নগরীর মানুষ দীর্ঘদিন বাসা বাড়িতে থেকে হাপিয়ে উঠেছে। আমরা বুঝি কিন্তু মহামারীর সমস্যা তাদের বুঝতে হবে সে কারনে খোলা আকাশের নিচে দুরত্ব বজায় রেখে বিনোদন ও ঘোড়া ফেরা করার জন্য নগরবাসীর প্রতি আহবান জানান।

এখানে আরো ঈদুল আযহার নাজাজ আদায় করেন বরিশাল অতিরিক্ত বিভাগীয় কমিশনার আঃ রাজ্জাক, বরিশাল জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলো প্রশাসক এস.এম অজিয়র রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক শহিদুল ইসলাম, নেজারত ডিপুটি কালেক্টর শাহাদৎ হোসেন, জোনাল সেটেলমেন্ট অফিসার আহসান হাবীবসহ বিভিন্ন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জেলা প্রশানের অধিনস্থ কর্মকর্তারা ঈদুল আযহার নামাজ আদায় করেন।

কালেকক্টরেট মসজিদে প্রশাসনিক কর্মকর্তাদের প্রধান ঈদুল আযহার নামাজের ইমামতি করেন পেশ ইমাম হাফেজ আব্দুল্লাহ আল মামুন। এছাড়া কালেক্টরেট মসজিদে সকাল ৯টায় দ্বিতীয় নামাজ অনুষ্ঠিত হয়।

অন্যদিকে পুলিশ লাইনস্থ জামে মসজিদ ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এখানে বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম, পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলামসহ নগর পুলিশ ও জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ঈদের নামাজে অংশ গ্রহন করে।

এবার নগরীর একাধিক মসজিদে ২টি থেকে ৪টি নামাজের জামাত অনুষ্ঠিত হয়। চকবাজারস্থ জামে এবায়েদুল্ল­া মসজিদে ৪টি ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। অন্যদিকে জামে কসাই মসজিদ ও বায়তুল মোকাররম মসজিদে ২টি করে নামাজ অনুষ্ঠিত হয়।

অপরদিকে নগরীর বিভিন্ন এলাকার শতাধিক মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এদিকে বরিশাল সদর উপজেলার চরমোনাই দরবার শরীফে সর্ববৃহৎ ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :