বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে এক ইউনিয়নেই বিএনপির ৩৬ চেয়ারম্যান প্রার্থী!

নিজস্ব প্রতিবেদক :: সারা দেশে যখন বিভিন্ন নির্বাচনে বিএনপির প্রার্থী সংকট। ঠিক তখনই এক ইউনিয়ন পরিষদে ৩৬ জন চেয়ারম্যান পদ প্রার্থী পাওয়া গেছে। এ ঘটনায় হতবাক বিএনপির স্থানীয় নেতারা।

ইউনিয়ন পরিষদটি হচ্ছে বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়ন। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় চেয়ারম্যান পদ প্রার্থী মনোনয়নের লক্ষ্যে আগ্রহী প্রার্থীদের তালিকা প্রস্তুত করেছে শায়েস্তাবাদ ইউনিয়ন বিএনপি।

গত শনিবার ইউনিয়ন বিএনপির সভাপতি একেএম শামসুল হক এই তালিকা কোতোয়ালি বিএনপি সভাপতি বরাবর প্রেরণ করেছেন বলে জানা গেছে।

তালিকায় নাম যাওয়া বিএনপির ইউপি চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছে- মো. হেমায়েত হোসেন, মো. বিন আবুল কালাম আজাদ, দোলোয়ার হোসেন বাচ্চু, আরিফুজ্জামান খান, শামসুল কবির ফরহাদ, গোলাম মোস্তফা মিয়া, আবুল কালাম আজাদ, আক্তারুজ্জামান, মোসলেম উদ্দিন, একেএম শামসুল হক, আবদুল করিম হাওলাদার, মো. সবুজ খান, আবদুর রহমান সিকদার, শাহাদাৎ হোসেন, শহিদুল ইসলাম বাবুল, মোকছেদুর রহমান, সেলিম তালুকদার, মশিউর রহমান শামীম, রফিক আকন, একেএম শাখাওয়াত হোসেন হিমু, অ্যাডভোকেট হারুন অর রশিদ হাওলাদার, মো. মামুনুর রশিদ, মামুন-অর রশীদ, ইব্রাহীম খান, ইসমাইল রাঢ়ি, মসুর আলী মীর, নুরুল ইসলাম, মো. রাজিব খান, মামুনুর রশিদ, মিজানুর রহমান, কবির খান, আজিজুর রহমান, আবু নাঈম, মনির হোসাইন, আবদুল মান্নান সরদার ও মিরাজুল ইসলাম।

চেয়ারম্যান পদে নাম আসা গোলাম মোস্তফা মিয়া বলেন, দলীয় মনোনয়নের জন্য আমার নাম পাঠানো হয়েছে। আমি যদি মনোনয়ন পাই, তবে দলের শৃঙ্খলা মেনে নির্বাচনের মাঠে কাজ করবো। আর যদি দলীয় মনোনয়ন অন্য কাউকে দেয়া হয়, তবেও তা মেনে নিয়ে দলীয় প্রার্থীর হয়ে নির্বাচনী মাঠে কাজ করবো।

বরিশাল মহানগর বিএনপির সহ সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিন বলেন, বিএনপি একটি বৃহৎ দল। এখানে বেশি প্রার্থী আসতে পারে। কিন্তু একটি ইউপিতে ৩৬ জন, এটা দৃষ্টান্ত হয়ে থাকবে। যদিও বরিশাল সদরে বিএনপির অবস্থা বরাবরই ভাল ছিল।

কোতোয়ালি থানা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এনায়েত হোসেন বাচ্চু সাংবাদিকদের বলেন, দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশে ইউনিয়ন বিএনপির কাছে তালিকা প্রেরণের জন্য বলা হয়েছিল। তারই ধারাবাহিকতায় শায়েস্তাবাদ ইউনিয়ন থেকে সর্বোচ্চ ৩৬ জনের তালিকা প্রেরণ করা হয়েছে।

তিনি বলেন, বিএনপি মুক্তিযুদ্ধের পক্ষের দল। সব সময় বিএনপি নির্বাচনমুখী। আর আমাদের দল বড়, সমর্থক বেশি, প্রার্থীও বেশি।

বরিশাল জেলা বিএনপির সভাপতি এবাদুল হক চান সাংবাদিকদের বলেন, বিএনপি সব সময়ই নির্বাচনমুখী। তাই বরিশাল বিএনপিতে প্রার্থীও অনেক। তারই ধারাবাহিকতায় শায়েস্তাবাদ থেকে ৩৬ জনের নামের প্রস্তাব এসেছে। এটা দলের জন্য পজিটিভ।

বিএনপি কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার সাংবাদিকদের বলেন, কোতোয়ালি বিএনপি যেভাবে প্রার্থীদের নাম চেয়েছে, তাতে আরও নাম আসবে। তাদের বলা হয়েছে মিটিং করে সিদ্ধান্ত নিয়ে দলীয় প্রার্থীদের নাম প্রেরণের জন্য। অনেক নাম এসেছে সেটা দলের জন্য ভালো দিক।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :