বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় নারী এনজিও কর্মীকে হয়রানী

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে গৌরনদীতে বেসরকারী এনজিও’র শাখা ব্যবস্থাপক কর্তৃক কু-প্রস্তাবে রাজি না হওয়ায় একমাত্র নারী কর্মীকে চারকিচ্যুতসহ মিথ্যে মামলায় জড়ানোর হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি উপজেলার টরকী বন্দর এলাকার।

সোমবার দুপুরে টরকী বন্দরে অবস্থিত দিশা বাংলাদেশ নামের একটি বেসরকারী এনজিও অফিসের নারী কর্মী মরজিনা আক্তার মনি অভিযোগ করে বলেন- দীর্ঘ বছর যাবত তিনি ওই শাখার একমাত্র নারীকর্মী হিসেবে সুনামের সাথে কাজ করে আসছেন। হঠাৎ করে ওই শাখার ব্যবস্থাপক বদলী হওয়ার পর তিনমাস পূর্বে নুরুজ্জামান নামের নতুন এক শাখা ব্যবস্থাপক যোগদান করেন। যোগদানের কয়েকদিন পরেই আমাকে বিভিন্নভাবে কু-প্রস্তাব দিয়ে আসছিলেন। এমনকি একাধিকবার আমাকে ধর্ষণের চেষ্টা করে ব্যর্থ হন নুরুজ্জামান। বিষয়টি কাউকে জানালে চাকরিচ্যুতসহ অর্থ আত্মসাতের মামলায় জড়ানোর হুমকি দেয় শাখা ব্যবস্থাপক।

মনি বলেন, আমার অসহায় পরিবারের ভরণপোষণের জন্য এই চাকরিটি হচ্ছে শেষ সম্বল। তাই চাকরি হারানোর ভয়ে আমি এতোদিন মুখ বুঝে সব সহ্য করেছি। মনি অভিযোগ করেন, অন্যান্য অফিস কর্মীদের সকাল আটটায় অফিসে আসতে বললেও শাখা ব্যবস্থাপক আমাকে আসতে বলতো সকাল সাতটায়। এমনকি রাত আটটার মধ্যে অন্যান্য কর্মীদের ছেড়ে দেয়া হলেও বিভিন্ন কাজের অজুহাতে আমাকে রাত ১০টা পর্যন্ত অফিসে আটকে রাখতো তিনি।

তিনি আরও বলেন, সবকিছু সহ্য করেও নিজের ইজ্জত রক্ষার্থে আমি শাখা ব্যবস্থাপক নুরুজ্জামানের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় অতিসম্প্রতি আমার (মনি) বিরুদ্ধে হেড অফিসে মিথ্যে অভিযোগ দায়ের করা হয়। শুধু তাই নয়; এখনও নুরুজ্জামানের কু-প্রস্তাবে রাজি না হলে মিথ্যে অর্থ আত্মসাতের মামলার জড়ানোর হুমকি প্রদর্শন করা হয়েছে। এ ব্যাপারে সঠিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অসহায় মনি সংশ্লিষ্ট এনজিও’র হেড অফিসের উর্ধ্বতন কর্মকর্তা ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

তবে এসব অভিযোগ পুরোপুরি অস্বীকার করে অভিযুক্ত শাখা ব্যবস্থাপক নুরুজ্জামান বলেন, মনি গ্রাহকদের কাছ থেকে টাকা এনে ঠিকমতো অফিসে জমা দিচ্ছেন না। বিষয়টি জানার পর তাকে চাঁপ প্রয়োগ করায় তিনি আমার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করেছেন।

কিন্তু মনি বলেন, বেসরকারী এনজিও অফিসে হিসেবে গরমিল থাকলে এতোদিন চাকরি করতে পারতাম না। মূলত নুরুজ্জামানের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় সে আমার বিরুদ্ধে মিথ্যে অপবাদ দিয়ে চাকরিচ্যুত করার ষড়যন্ত্র করছে।’’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp