বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে পাল্টাপাল্টি শো-ডাউন

শামীম আহমেদ :: বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানকে কেন্দ্র করে কেন্দ্রীয় নেতৃবৃন্দের অনুসারী জেলা ও মহানগরের বিভক্ত হয়ে পড়া ছাত্রদল পৃথকভাবে পাল্টাপাল্টি নগরীতে শো-ডাউন ও সমাবেশ করেছে।

আজ শনিবার (২ জানুয়ারী) সকাল সাড়ে ১১ টায় কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি এ্যাড. মজিবর রহমান সরোয়ারের সমর্থক অনুসারী বরিশাল জেলা ছাত্রদল সিনিয়র সহ-সভাপতি এ্যাড. তারেক আল এমরান, মহানগর ছাত্রদল সাধারন সম্পাদক হুমাউন কবীর, যুগ্ম সম্পাদক তৌফিকুল ইসলাম এমরান ও সাংগঠনিক সম্পাদক সোহেল রাঢ়ির নেতৃত্বে জেলা ও মহানগরের এক অংশ নগরীর সদর হাসাপাতাল এলাকা থেকে মিছিল নিয়ে সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ে আসে। এসময় মহানগর সিনিয়রর সহ-সভাপতি তরিকুল ইসলাম তরিকের সভাপতিত্বে সমাবেশ করে। এসময় তারা সংক্ষিপ্ত সমাবেশ করে দলীয় কার্যালয় ত্যাগ করে।

এর পরপরই অলিখিত ও মুখে মুখে প্রচারিত কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এ্যাড. মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি সাংগঠনিক সম্পাদক এ্যাড. বিলকিস জাহান শিরিন সমর্থিত অনুসারী সদ্য বহিস্কার আদেশ প্রত্যাহারকৃত বরিশাল জেলা ছাত্রদল সভাপতি মাহফুজুল হক মিঠু ও মহানগর ছাত্রদল সভাপতি রেজাউল করিম রনির নেতৃত্বে নগরীর চৈতন্য স্কুলের সামনে থেকে এক র‌্যালি বের করে।

এসময় র‌্যালির অগ্রভাগে থেকে মিঠুর ছাত্রদলকে নিয়ে র‌্যালিতে অংশ গ্রহন করে বরিশাল মহানগর বিএনপি বিএনপি সহ-সভাপতি এ্যাড. আখতার হোসেন মেবুল, যুগ্ম সম্পাদক ও ওয়ার্ড কাউন্সিলর মীর জাহিদুল ইসলাম জাহিদ, মহানগর স্বেচ্ছাসেবকদল সাধারন সম্পাদক মসিউর রহমান মঞ্জু, জেলা যুবদল সম্পাদক এ্যাড. এইচ এম তছলিম, মহানগর যুবদল সভাপতি এ্যাড. আখতারুজ্জামান শামীমসহ বিভিন্ন জেলা ও মহানগরের নেতৃবৃন্দ।

এছাড়া বরিশাল জেলার ১০ উপজেলার ছাত্রদল মিঠুর শো-ডাউনে অংশ গ্রহন করে। এক পযার্য়ে উপজেলার ছাত্রদল নেতৃবৃন্দ স্ব স্ব উপজেলা থেকে আসা ছাত্রদল নেতাকর্মীরা আনন্দ-ফূর্তিতে বিএনপি ভাইচ চেয়ারম্যান তারেক রহমান ও সাবেক প্রধানমন্ত্রী ছবি সংবলিত ব্যানার পায়ে পদদলিত করে আবার তাদের জয়গান গেয়ে শ্লোগান দিতে দেখা যায়।

এবিষয়টি কেন করা হয়েছে জানার জন্য জেলা ছাত্রদল সভাপতি মাহফুজুল হক মিঠুর কাছে একাধিকবার কল করে তার নম্বর বন্ধ থাকায় কথা বলা যায়নি। অপরদিকে ছাত্রদলের মিছিলে অগ্রভাগে বিএনপি ও জেলাসহ মহানগরের যুবদলের প্রথম সারির নেতৃবৃন্দ থাকার কারন জানতে চাইলে তারা বলেন, প্রাক্তন ছাত্র নেতা হিসাবে অংশ গ্রহন করা হয়েছে।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে বরিশাল জেলা ও মহানগর বিএনপিসহ কয়েকটি অঙ্গ সংগঠনের কোন্দল মাথা চাড়া দিয়ে উঠেছে। পাশাপাশি অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দকে করা হয়েছে বহিস্কার।

এদিকে ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষির্কী উপলক্ষে বরিশালে এই প্রথম কোন আনন্দ এমনকি কেক কাটার আয়োজন না করে কেন্দ্রীয় নেতৃবৃন্দের অনুসারীরা তাদের দলে কতজন আছে তার জানান দেয়ার শো-ডাউন করেছে।

এদিকে বরিশালে বিবাদমান ছাত্রদলের পাল্টাপালি কর্মসূচির আয়োজন করায় নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার লক্ষে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালী মডেল ও কাউনিয়া থানা পুলিশ বিভিন্ন সড়কে অবস্থান নেয়াসহ দলীয় কার্যালয়ে ব্যাপক পুলিশ মোতায়েন করেন।

এব্যাপারে কোতয়ালী মডেল থানার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম বলেন, ছাত্রদল পাল্টাপাল্টি কমৃসূচি দেয়ার কারনে তারা যেন দু’দল একে অপরের মুখামুখি না হতে পারে সে কারনে আমরা আগে থেকেই তাদের র‌্যালির পদ ভিন্ন করে দিয়েছি। যাতে একদল যাবে পরবর্তীতে আরেকদল তাদের দলীয় কার্যালয়ে আসবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :