বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে নদী বাঁচাও, মানুষ বাঁচাও দাবিতে বিক্ষোভ মিছিল

শামীম আহমেদ :: বরিশাল জেলার উজিরপুর,বানারীপাড়া, বাবুগঞ্জ, মুলাদী ও মেহেন্দিগঞ্জের নদী কূলের লক্ষ লক্ষ বসবাসকারী মানুষ নদী ভাঙ্গনের শিকার হয়ে আজ তারা সব হারিয়ে বেকার ও দিন-মজুর হয়ে মানবেতর জীবন যাপন করছে।

অন্যদিকে বরিশালের নদীসমূহ সন্ধা, সুগন্ধা, আড়িয়াল খাঁ ও জয়ন্তী নদীর ভাঙ্গনের শত শত একর কৃষি জমি নদীতে বিলীন হয়ে যাওয়ার কারনে নিঃস্ব হয়ে পড়েছে সাধারন মধ্যবিত্ত পরিবার।

তাই নদী বাঁচাও, মানুষ বাঁচাও এ শ্লোগান নিয়ে জেলার ৫ উপজেলার কয়েকশত নদী ভাঙ্গলী অসহায় মানুষদের নিয়ে নগরীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা সহ জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি প্রদান করেছে ওয়ার্কার্স পার্টি বরিশাল জেলা কমিটি।

আজ রবিবার (১লা নভেম্বর) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে সকাল ১১ টায় বরিশাল নগরীর সদররোডে লাল পতাকা নিয়ে বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করে নদী ভাঙ্গলী অসহায় মানুষ।

বরিশাল জেলা ওয়ার্কার্স পার্টি সভাপতি অধ্যাপক নজরুল হক নিলুর সভাপতিত্বে এখানে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও ওয়ার্কাস পার্টি বরিশাল জেলা কমিটি সাধারন সম্পাদক এ্যাড, শেখ মোঃ টিপু সুলতান, জেলা কমিটির সদস্য মোজাম্মেল হক ফিরোজ, বাবুগঞ্জ ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সবুজ, গফুর মোল্লা, ফাইজুল হক বালি ফারহীন, সুজন আহমেদ ও মিন্টু দে প্রমূখ।

পরে নগরীর বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করে পরে বরিশাল জেলার নদী সমূহের ভাঙ্গনের স্থায়ী সমাধান ও ক্ষতিগ্রস্থ ভাঙ্গন পরিবারগুলোর পূর্ণবাসনের দাবীতে জেলা প্রশাসকের নিকট স্বারকলিপি প্রদান করা হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :