বরিশালে নব নির্বাচিত মেয়র সাদিকের আশ্বাসে কর্মসূচি প্রত্যাহার করেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা | বরিশাল ক্রাইম নিউজ ডট কম বরিশাল ক্রাইম নিউজ ডট কম – বরিশালে নব নির্বাচিত মেয়র সাদিকের আশ্বাসে কর্মসূচি প্রত্যাহার করেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা বরিশালে নব নির্বাচিত মেয়র সাদিকের আশ্বাসে কর্মসূচি প্রত্যাহার করেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা – বরিশাল ক্রাইম নিউজ ডট কম

বরিশালে নব নির্বাচিত মেয়র সাদিকের আশ্বাসে কর্মসূচি প্রত্যাহার করেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা

প্রকাশ: ৫ আগস্ট, ২০১৮ ৩:২৫ : অপরাহ্ণ

শামীম আহমেদ, ॥ বরিশালসহ সারাদেশ ব্যাপি নিরাপদ সড়কের দাবীতে উত্তাল ঠিক সে মূহুর্তে আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবী পুরন করার পাশাপাশি নগরীর গুরুত্বপূর্ণ সড়কে ফুটওভার ব্রিজ, প্রতিটি স্কুল-কলেজ সহ সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠানের সামনে সড়কগুলোতে স্প্রিডব্রেকার নির্মান করে দেয়ার অঙ্গিকার করেন বরিশালের নব নির্বাচিত সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

তার এমন আশ্বাসের প্রেক্ষিতে নিরাপদ সড়ক দাবী করে আন্দোলন করে আসা বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা পঞ্চম দিনে এসে তারা বরিশালের সকল কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছে।

গত চারদিনে বরিশালে শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশ প্রশাসন ধৈর্য্যসহকারে পরিস্তিতি একদিকে নিরবভাবে মোকাবেলা করে অন্যযদিকে আন্দোলন নস্যাত করার জন্য শিক্ষার্থীদের বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করেও প্রশাসন কোন রকম সফলতার আলোর মুখ দেখাতে সক্ষম হয়নি।

বরিশাল সিটি নির্বাচনের নব নির্বাচিত মেয়র নগরীর তরুন সমাজের অহংকার যুবরত্ন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ মাত্র বিশ মিনিটের কথায় গত পাঁচদিনে নগরীতে চলতে থাকা শিক্ষার্থীদের আন্দোলন সড়ক থেকে উঠিয়ে দিয়ে শিক্ষার্থীদের স্কুল-কলেজ ও ঘড় মুখি করলেন মেয়র সাদিক আবদুল্লাহ।

আজ রোববার পঞ্চম দিনে সকাল নয়টার পর থেকে বরিশাল-ঢাকা- ও কুয়াকাটা সড়কের বরিশাল নগরীর চৌমাথা নামকস্থানে নিরাপদ সড়কের দাবীতে বরিশালের বিভিন্ন সরকারী-বেসরকারী কলেজ,স্কুল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের অব্যাহত আন্দোলন কর্মসূচিত অংশ নিতে এখানে এসে জড়ো হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা সড়কের দু’পাশে বসে ও দাড়িয়ে বিভিন্ন প্লেকার্ড বুকে ও হাতে নিয়ে নিরাপদ সড়কের দাবী জানিয়ে শ্লোগান দিতে থাকে।
অন্যদিকে আন্দোলনকারী একদল শিক্ষার্থী সড়কে জ্যাম সৃষ্টি না হয় তার দিকে খেয়াল রেখে দুর-দুরান্ত থেকে আসা বড় বড় যান-বাহনগুলো তারাই পারাপার করে দেয়ার ব্যবস্থা করে দেয়।

দুপুর সাড়ে বারটার দিকে মেয়র রাস্তায় দাড়িয়ে বিভিন্ন শিক্ষার্থীদের সকল সমস্যার কথা শুনেন।এসময় মেয়র সাদিক আবদুল্লাহ বিভিন্ন সংবাদ কর্মী ও শিক্ষার্থীদের কাছে শপথ গ্রহন ও দায়ীত্বভার গ্রহন করার সময় টুকু প্রার্থনা করে।

এছাড়া তিনি শিক্ষার্থীদের যান-বাহন ও লঞ্চে চলাচল করার জন্য অর্ধেক ভাড়া নির্ধারন করে দেবার আশ্বাস দেন।