বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে প্রতিপক্ষকে ঘায়েল করতে মিথ্যা মামলা করায় বাদীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক :: বরিশালের বানারীপাড়া উপজেলার ইলুহার ইউনিয়নে প্রতিপক্ষকে ঘায়েল করতে চাঁদাবাজীর মিথ্যা মামলা দায়ের করায় এক ইউপি সদস্যকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে আদালত। পাশাপাশি মামলায় আামীদের খালাস দিয়েছে আদালতের বিচারক।

মঙ্গলবার দুপুরে বরিশাল দ্রুত বিচার ট্রাইবুনাল আদালতের বিচারক এএইচএম মাহমুদুর রহমান এই আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্পেসাল পিপি এ্যাডভোকট মামুন চৌধুরী।

মামলার নথী সূত্রে জানায়, মামলার বাদী ইলুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য মো. নুরুজ্জামান সিকদার ২০১৯সালে সেপ্টেম্বর মাসে স্থানীয় সিদ্দিক তালুকদারসহ চারজনের বিরুদ্ধে চাঁদাদাবীর অভিযোগে আদালতে একটি মামলা দায়ের করেন। অভিযোগটি বিচারক আমলে দিনে সংশ্লিষ্ঠ ইউপি চেয়ারম্যানকে তদন্তের নিদের্শ দেন। পরবর্তীতে ওই বছরের ৯অক্টোবর ইউপি চেয়ারম্যান তদন্ত প্রতিবেদন জমা দেন। এতে বাদী নুরুজ্জামান সিকদার বাংলাদেশে কৃষি ব্যাংক বাইশারী শাখা থেকে কর্মসৃজন প্রকল্পের ৮লাখ ৫৮ হাজার টাকা উত্তোলন করেন। ওই টাকা প্রকল্পে কর্মরত শ্রমিকদেও বিতরনের জন্য নিয়ে যাওয়ার জন্য আসামীর সেখান থেকে ৫০লাখ টাকা চাদা হিসেবে বাদী করেন।

আদালত সূত্র জানায়, মামলা চলাকালে আদালত ব্যাংক টাকা উত্তোলনের বিষয় জানতে চায়। এর জবাবে চলতি বছরের ১৯ অক্টোবর কৃষি ব্যাংক বাইশারী শাখা থেকে আদালতে জানানো হয়, মামলার এজাহারে উল্লেখিত তারিখে বাদী ইউপি সদস্য নুরুজ্জামান কোন টাকা উত্তোলন করেননি। বিষয়টি গতকাল ধার্য্য তারিখে আদালতের বিচারকের নজরে আনা হলে, তিনি মামলা থেকে চার আসামীকে বেখলুস খালাস প্রদান করেন। পাশাপাশি মিথ্যা দায়ের করায় বাদী ইউপি সদস্য নুরুজ্জামান সিকদার কে ৩৫হাজার টাকা জারিমানা নিদের্শ দেন।

আসামী পক্ষের আইনজীবি হুমায়ুন কবির বলেন, ইউপি সদস্য তার ব্যাক্তিগত ক্ষোভ থেকে আমার মক্কেল সিদ্দিক তালুকদারকে ঘায়েল করতে এমন একটি মিথ্যা মামলা দায়ের করেন। যে মামলায় সিদ্দিকুর রহমানকে ২০দিন কারাভোক করতে হয়েছে। ইচ্ছে করলে মিথ্যা মামলায় হয়রানীর অভিযোগ এনে সিসিদ্দকুর রহমানসহ অন্যরা বাদী বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে পারেন।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :