বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে বকেয়া বেতনের দাবিতে সোনারগাঁ টেক্সটাইলের শ্রমিকদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক :: আট মাসের বকেয়া বেতন পরিশোধ এবং বন্ধ মিল চালু করার দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ করেছে সোনারগাঁ টেক্সটাইলের শ্রমিকরা। আজ সোমবার বেলা ১১টা থেকে ১২ টা পর্যন্ত বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখেন। এতে বরিশাল থেকে পটুয়াখালীগামী সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় ব্যস্ত এই সড়কের দুই পাশে যানবাহনে দীর্ঘ লাইনের সৃষ্টি হয়।

পরবর্তীতে মালিকের সঙ্গে বৈঠক করে বরিশাল কোতয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করেন।

আন্দোলনকারী শ্রমিকদের নেতৃত্বদানকারী বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) বরিশাল জেলা সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী বলেন, ওসি নুরুল ইসলাম তাদেরকে আশস্ত করে জানিয়েছেন নভেম্বর মাসেই সোনারগাঁও টেক্সটাইল মিলে দুইটি ইউনিট চালু করবেন মালিক পক্ষ। পরবর্তী ডিসেম্বর মাসে পর্যায়ক্রমে সকল ইউনিট চালু এবং শ্রমিকদের বকেয়া আট মাসের বেতন পরিশোধ করা হবে।

অবরোধ চলাকালে শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন- বরিশাল জেলা কমিউনিষ্ট পার্টি সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, বরিশাল ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, বাসদ আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, আখতার হোসেন শুপ্র, নৌযান শ্রমিক নেতা মাস্টার আবুল হাসেম, এমরান হাওলাদার, হারুন শরীফ এবং ফরহাদ হোসেন প্রমুখ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :