বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে শিক্ষার্থীদের উল্লাস

নিজস্ব প্রতিবেদক :: সারাদেশের মতো বরিশালেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ইংরেজি বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হলো নতুন বই।

আজ বুধবার বেলা ১২টায় বরিশাল জিলা স্কুলে বেলুন-ফেস্টুন উড়িয়ে বই উৎসবের উদ্বোধন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। এ সময় তিনি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন এবং ক্ষুদে শিক্ষার্থীদের সাথে বই উৎসবে সামিল হন।

নতুন বই পেয়ে শিক্ষার্থীরা উল্লাসে ফেটে পড়েন। বছরের প্রথম দিন নতুন বই হাতে পেয়ে খুশি শিক্ষার্থীরা।

বই বিতরণ শেষে পানিসম্পদ প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন- বছরের প্রথম দিন সকল শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেয়ায় শিক্ষার্থীরা উদ্বুদ্ধ হবে। পড়াশোনায় তাদের আগ্রহ বাড়বে। আগেভাগে প্রস্তুতি নিয়ে তারা নিজেদের গড়ে তুলতে পারবে। আর এভাবেই তারা আগামীর নেতৃত্বের জন্য নিজেদের একজন ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে পারবে এবং তৈরি হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ। সারা দেশে একযোগে একই দিনে সকল শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষেই সম্ভব বলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী।

বরিশাল বিভাগের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ৯ হাজার শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২০ লাখ ছাত্রছাত্রীর মধ্যে ২ কোটি ২২ লাখ ১২ হাজার ১২১কপি বই বিতরণ করা হচ্ছে আজ।

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :

আমাদের সকল আপডেট পেতে মোবাইল অ্যাপ ডাউনলোড করুন প্লে-ষ্টোর থেকে।