বরিশালে বসত ঘরে আগুন দিয়ে পুড়িয়ে হিন্দু পরিবারকে হত্যার চেষ্টা | বরিশাল ক্রাইম নিউজ ডট কম বরিশাল ক্রাইম নিউজ ডট কম – বরিশালে বসত ঘরে আগুন দিয়ে পুড়িয়ে হিন্দু পরিবারকে হত্যার চেষ্টা বরিশালে বসত ঘরে আগুন দিয়ে পুড়িয়ে হিন্দু পরিবারকে হত্যার চেষ্টা – বরিশাল ক্রাইম নিউজ ডট কম

বরিশালে বসত ঘরে আগুন দিয়ে পুড়িয়ে হিন্দু পরিবারকে হত্যার চেষ্টা

প্রকাশ: ৪ জুলাই, ২০১৮ ৫:০৭ : অপরাহ্ণ

জেলার উজিরপুর উপজেলার বরাকোঠা ইউনিয়নের খাটিয়ালপাড়া গ্রামের এক হিন্দু পরিবারকে পরিকল্পিতভাবে পুড়িয়ে মারার জন্য মঙ্গলবার দিবাগত গভীর রাতে বসতঘরে অগ্নিসংযোগ করার অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে বুধবার সকালে উজিরপুর মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ওই গ্রামের সুবাস চন্দ্র রায়ের পুত্র সুজন রায় জানান, স্থানীয় ফারুক মেম্বরের বাড়ি থেকে বাঁশেরপুল পর্যন্ত দুই কিলোমিটার পাকা সড়ক নির্মানের বালুর ঠিকাদারী কাজ পায় তার বন্ধু একই গ্রামের রোমান হাওলাদার। ওই কাজে তাকে (রোমান) সহযোগীতা করায় ক্ষুব্দ হয় একই গ্রামের প্রভাবশালী খোকন হাওলাদার ও টোলন সন্যামত। প্রভাবশালীরা একাধিকবার তাকে (সুজন) প্রাননাশের হুমকি প্রদান করে।
তিনি আরও জানান, প্রভাবশালীদের হুমকির প্রতিবাদ করায় মঙ্গলবার দুপুরে খোকন হাওলাদার ও টোলনের নেতৃত্বে ৭/৮ জন সন্ত্রাসীরা হামলার উদ্দেশ্যে তাকে (সুজন) ধাওয়া করে। এসময় সে দৌঁড়ে পালিয়ে গিয়ে আত্মরক্ষা করেন। এঘটনার জেরধরে মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে প্রভাবশালীরা পরিকল্পিতভাবে পুড়িয়ে মারার জন্য সুজনদের বসতঘরে অগ্নিসংযোগ করে।
বিষয়টি মঙ্গলবার রাতেই উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার, সহকারী পুলিশ সুপার ও থানা পুলিশকে অবহিত করা হয়েছে। অসহায় সুজন রায় প্রভাবশালীদের হাত থেকে রেহাই পেতে প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।