বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে ব্রীজ নির্মাণ কার্যক্রমে ধীরগতি, যোগাযোগ বিচ্ছিন্ন

নাসির শরীফ, উজিরপুর প্রতিনিধি ::: বরিশাল জেলার উজিরপুর উপজেলার বামরাইল থেকে ঘন্টেশ্বর চলাচলের একমাত্র রাস্তায় প্রায় ৩মাস পূর্বে ব্রীজ নির্মাণ কার্যক্রম শুরু হয়। কিন্তু সামান‍্য কার্যক্রম হলেও বর্তমানে কার্যক্রমে বন্ধ রয়েছে। এছাড়া ডাইভেশন কাচাঁ রাস্তা দিয়ে যান্ত্রিক গাড়ি চলাচল তো দুরের কথা এখন আর মানুষের পায়ে হেঁটেও চলাচলের পরিবেশ নেই। কয়েকটি এলাকার হাজার হাজার মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। এছাড়াও বৃষ্টিতে কাদা জমে বেহাল দশায় পরিনত হয়। আর কতদিন পরে পুনরায় অসম্পূর্ণ ব্রীজ নির্মাণ কার্যক্রম শুরু হবে এ নিয়ে প্রশ্ন জনমনে। এ দূর্ভোগ থেকে পরিত্রান চেয়ে সরকারের সু-দৃষ্টি কামনা করেছেন সাধারণ মানুষ। সামান্য কার্যক্রম শুরু করার পরে হঠাৎ পুনরায় নির্মাণ কার্যক্রম বন্ধ হয়।

এ ব‍্যাপারে ফারুক রাড়ী, কালাম রাড়ী, বনি আমিনসহ একাধিক অটোচালক বলেন ব্রীজ নির্মাণ কাজ বন্ধ থাকায় বর্তমানে গাড়ি চালাতে পারছিনা। বর্তমানে আমরা খুব অসহায় হয়ে পরেছি। সংসার চালাতে খুব কষ্ট হচ্ছে। এছাড়াও বীর মুক্তিযোদ্ধা আঃ হালিম রাড়ী, মোঃ মোতালেব হাওলাদার, স্হানীয় মিরাজ শরীফ, ফাইজুল রাড়ী, শামিম শরীফ, ইউসুফ ফরাজী, জাকির শরীফ, গ্রাম পুলিশ আজিজুল হক হাওলার জানান, কয়েক মাস পূর্বে ব্রীজ নির্মাণ কাজ শুরু হওয়ার অল্প দিনের কাজ বন্ধ হয়ে যায়।

এদিকে ডাইভেশন রাস্তাও সচল না থাকায় ঐতিহ্যবাহী মানিকবাজারে মাছ ও সবজি বিক্রেতারা আসতে না পাড়ায় কয়েকটি গ্রামের মানুষ বেকায়দায় পরেছে। আমাদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। আমরা অবহেলিত রয়েছি। কালিহাতা ৩নং ওয়ার্ডের ইউপি সদস‍্য মাওলানা বজলুর রহমান জানান ব্রীজটি নির্মাণে অতিরিক্ত সময়ক্ষ‍্যাপন করা হচ্ছে এবং পাশাপাশি ডাইভিশন রাস্তাটিও সচল না থাকায় জনদূর্ভোগ চরমে। শিক্ষার্থীদের স্কুলে যাওয়া আসা বড় কষ্টকর।

ইউপি চেয়ারম্যান মোঃ ইউসুব হোসেন হাওলাদার জানান, বিষয়টি নিয়ে জনগনের স্বার্থে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অবহিত করা হবে। উপজেলা প্রকৌশলী রবিন্দ্র চক্রবর্তীর মোবাইল ফোনে বারবার চেষ্টা করা হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp