বরিশালে সরকারী ছুটির দিনেও মশক নিধন অভিযানে জেলা প্রশাসক | বরিশাল ক্রাইম নিউজ ডট কম বরিশাল ক্রাইম নিউজ ডট কম – বরিশালে সরকারী ছুটির দিনেও মশক নিধন অভিযানে জেলা প্রশাসক বরিশালে সরকারী ছুটির দিনেও মশক নিধন অভিযানে জেলা প্রশাসক – বরিশাল ক্রাইম নিউজ ডট কম

বরিশালে সরকারী ছুটির দিনেও মশক নিধন অভিযানে জেলা প্রশাসক

প্রকাশ: ১০ আগস্ট, ২০১৯ ৩:৫৫ : অপরাহ্ণ

শামীম আহমেদ॥ বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে বরিশাল সিটি কর্পোরেশনসহ বিভিন্ন উপজেলায়, সরকারী ছুটির দিনেও ডেঙ্গু বিষয়ক সচেতনতা মশক নিধনে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রেখেছে জেলা প্রশাসক।

ডেঙ্গুতে আতঙ্ক না হয়ে সচেতন হোন এই প্রতিপাদ্য নিয়ে আজ শনিবার (১০ই আগস্ট) সকাল থেকে বিভিন্ন কর্মসূচী পালন করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

জেলার বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা চন্দ্রদ্বীপ হাইস্কুল ও কলেজ বাবুগঞ্জ, উজিরপুর উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসন এর আয়োজনে, কলেজ অডিটোরিয়াম, উপজেলা পরিষদ হল রুম ও ক্যম্পাস প্রাঙ্গণে। ডেঙ্গু বিষয়ক সচেতনতা মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচী অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি ছিলেন বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহীদুল ইসলাম, বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুজিত হালদার, উপজেলা নির্বাহী অফিসার উজিরপুর, মাসুমা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) বাবুগঞ্জ, নুসরাত জাহান খান, উজিরপুর সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহাবুব উল্লাহ মজুমদার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাস দাস, বরিশাল জেলা প্রাণিসম্পদ অফিসার ড. মোঃ নূরুল আলম, মৎস্য কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস, বরিশাল জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোহাম্মদ হোসেন চৌধুরী, উজিরপুর উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদার বাচ্চু, জেলা পরিষদ সদস্য এস.এম জামাল হোসেন, উজিরপুর পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারীসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি, সুশীল সমাজের প্রতিনিধি, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, শিক্ষক শিক্ষার্থী এবং অভিভাবক বৃন্দরা উপস্থিত ছিলেন।

শুরুতে জেলা প্রশাসক গুজব, মিথ্যাচার, মাদক, বাল্যবিবাহ, বিভ্রান্তি ও জনমনে আতঙ্ক সৃষ্টির অপচেষ্টার বিরুদ্ধে এবং ডেঙ্গু বাহি মশা এর বিস্তার রোধে গণ সচেতনতা বৃদ্ধির লক্ষে আলোচনা সভায় জেলা প্রশাসক সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন এবং সকলের প্রতি দেশের চলমান ডেঙ্গু রোগ থেকে বাঁচতে মশা নিধন ও মশার বংশ বিস্তার রোধে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রেখে ও এলাকা বাশীদের সচেতনতা বৃদ্ধির পাশাপাশি কোন ধরনের গুজবে কান না দেয়ার জন্য আহ্বান জানান।

পরে তিনি স্কুল ও কলেজ চত্বরে পরিস্কার পরিচ্ছন্নতা কর্যক্রমের সূচনা করেন এবং ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মুলক লিফলেট বিতরণ করেন। এদিকে বরিশালে শহীদ আরজু মনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় কাউনিয়া থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বরিশাল, প্রশান্ত কুমার দাস এর নেতৃত্বে ১ এবং ৩ নং ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার, ১ এবং ৩ নং ওয়ার্ড কাউন্সিলর বৃন্দ, বিভিন্ন উন্নয়ন সংস্থা (এনজিও), শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দরা উপস্থিত ছিলেন।