বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র গ্রহণ

শামীম আহমেদ ::: ঐতিহ্যবাহি বরিশাল আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের আসন্ন নির্বাচনে বাংলাদেশ জাতীয়তবাদী আইনজীবী ফোরাম ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের মনোনিত প্রার্থীরা দলীয়ভাবে প্রার্থীরা নির্বাচন কমিশনারের কাছ মনোনয়নপত্র গ্রহণ করেছে।

আজ (২২ জানুয়ারী) দুপুরে বরিশাল আইনজীবী সমিতির শহীদ আব্দুর রব সেরনিয়াবাত এনেক্স ভবনের তৃতীয় তলায় নির্বাচন কমিশনার এ্যাড. কায়ূম খান কায়সার ও এ্যাড. মিজানুর রহমান মিন্টুর কাছ থেকে তাদের মনোনয়নপত্র গ্রহণ করে।

দুপরে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মনোনিত সভাপতি প্রার্থী এ্যাড. সাদেকুর রহমান লিঙ্কন, ও সাধারন সম্পাদক প্রার্থী এ্যাড. আবুল কালাম আজাদ ইমনসহ কার্যকরী পরিষদের বিভিন্ন পদের প্রার্থী ছাড়াও আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সভাপতি এ্যাড. মহসিন মন্টু, সাধারন সম্পাদক এ্যাড. আবুল কালাম আজাদ, এ্যাড. নাজিম উদ্দিন আহমেদ পান্না, এ্যাড. শহীদ হোসেন, এ্যাড. মোখলেচুর রহমান, এ্যাড.কাজী বসির উদ্দিন, এ্যাড. হুমাউন কবীর মাসুদ, এ্যাড. হাফিজ আহমেদ বাবলু, আজাদ হোসাইন, এ্যাড. শাহনুর খানমসহ অন্যান্য দলীয় আইনজীবী সদস্যগণ।

এসময় তারা নির্বাচন কমিশনারের কাছ থেকে মনোনয়ন ফরম গ্রহণকালে তাদের কাছে লিখিতভাবে নির্বাচন সুষ্টভাবে শেষ করা এবং আইনজীবী ভোটারগণ শান্তি পূর্ণভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে তার জন্য নির্বাচন কক্ষ পরিবর্তন করাসহ ভোট কেন্দ্রের বাহিরে সিসি ক্যামেরা স্থাপন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে ২ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট পর্যবেক্ষক হিসেবে রাখাসহ ৭টি দাবী উত্থাপন করে।

এভাবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম অভিযোগ করে বলেন, যেখানে ৩০ই জুন ভোটার তালিকা হালনাগাদ করার কথা থাকা সত্বেও তারা সংবিধান লঙ্গন করে নভেম্বর মাসে সম্পন্ন করে ভোটার তালিকাকে প্রশ্নবিদ্ধ করেছে।

এরপূর্বে মনোনয়ন ফরম গ্রহণ করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের মনোনিত সভাপতি প্রার্থী এ্যাড. ফয়েজুর রহমান ফয়েজ ও সাধারন সম্পাদক প্রার্থী এ্যাড. দেলোয়ার মুন্সিসহ কার্যকরী পরিষদের বিভিন্ন প্রার্থীগণ। এছাড়াও আরো উপস্থিত ছিলেন সাবেক সভাপতি এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, এ্যাড. আনিস উদ্দিন শহীদ, এ্যাড. আফজাল হোসেন, বর্তমান সভাপতি এ্যাড. লস্কর নুরুল হক, বর্তমান সাধারন সম্পাদক এ্যাড. রফিকুল ইসলাম, জাসদের এ্যাড. আব্দুল হাই মাহবুব, ওয়াকার্স পার্টি এ্যাড. শেখ টিপু সুলতানসহ বঙ্গবন্দু আওয়ামী আইনজীবী পরিষদের সিনিয়র আইনজীবী সদস্যগণ।

অন্যদিকে আইনজীবী সমিতির নির্বাচনে মনোনিত প্রার্থীরা আগামী ২৪ই জানুয়ারী মনোনয়ন পত্র নির্বাচন কমিশনারের নিকট জামা প্রদান করবে।

২৫ জানুয়ারী খসরা তালিকা প্রকাশ ও ২৯ তারিখ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে।

আগামী ৯ই ফেব্রয়ারী আইনজীবী সমিতির নির্বাচনে ৮শত ৯৮জন আইনজীবী ভোটার ভোটাধিকার প্রয়োগ করার মাধ্যমে তাদের মনোনিত প্রার্থীদেরকে বিজয়ী করবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp