বরিশাল-ঢাকা নৌ রুটে বিলাসবহুল লঞ্চ কেবিনের প্রতি যাত্রীদের আগ্রহ | বরিশাল ক্রাইম নিউজ ডট কম বরিশাল ক্রাইম নিউজ ডট কম – বরিশাল-ঢাকা নৌ রুটে বিলাসবহুল লঞ্চ কেবিনের প্রতি যাত্রীদের আগ্রহ বরিশাল-ঢাকা নৌ রুটে বিলাসবহুল লঞ্চ কেবিনের প্রতি যাত্রীদের আগ্রহ – বরিশাল ক্রাইম নিউজ ডট কম

বরিশাল-ঢাকা নৌ রুটে বিলাসবহুল লঞ্চ কেবিনের প্রতি যাত্রীদের আগ্রহ

প্রকাশ: ২৭ মে, ২০১৯ ১:০৮ : অপরাহ্ণ

অনলাইন ডেস্ক: প্রতি বছর দুই ঈদে পরিবার-পরিজনসহ যাত্রা নিরাপদ করতে বরিশাল-ঢাকা নৌ রুটে চলাচলকারী বিলাসবহুল লঞ্চ কেবিনের প্রতি যাত্রীদের আগ্রহ থাকে বেশি। কেবিন পেতে দৌঁড়ঝাপ করতে হয় যাত্রীদের।

এবার মাত্র দু’টি ছাড়া সব লঞ্চ কর্তৃপক্ষ যাত্রীদের চাহিদাপত্র চেয়ে স্লিপ জমা নিয়েছে। কিন্তু কখনোই চাহিদা মাফিক কেবিন দেয়া হয় না বলে অভিযোগ রয়েছে।

ঈদকে সামনে রেখে একমাত্র কীর্তনখোলা ও মানামি লঞ্চ কোম্পানী আগে আসলে আগে পাবেন ভিত্তিতে কেবিনের টিকিট ছেড়েছে। কিন্তু সুন্দরবন, সুরভী, অ্যাডভেঞ্চার, দ্বীপরাজ, টিপু ও ফারহান লঞ্চ কোম্পানী যাত্রীদের কাছ থেকে কেবিনের চাহিদাপত্র নিয়েছে।

আর পারাবত কোম্পানী ঢাকা থেকে কেবিন দিচ্ছে। প্রায় সাড়ে চার হাজার বিভিন্ন ধরনের কেবিনের বিপরীতে ১২ থেকে ১৩ হাজার স্লিপ জমা পড়েছে। সাধারণ যাত্রীরা কেবিনপ্রাপ্তি নিশ্চিত করতে স্লিপ দেয়ার পাশাপাশি প্রভাবশালীদের কাছে ধর্ণা দিচ্ছেন।

সব লঞ্চ কোম্পানী একটি নির্দিষ্ট দিন ঠিক করে কেবিন দেয়ার ব্যবস্থা করলে যাত্রীদের দুর্ভোগ অনেকটা লাঘব হবে, বলছেন যাত্রীরা।
যাত্রীদের কেবিনপ্রাপ্তি নিশ্চিত করতে অনলাইন টিকিটিং ব্যবস্থার তাগিদ রয়েছে মন্ত্রণালয়ের। ‍এই ব্যবস্থা চালু হলেও কেবিন নিয়ে ‍অভিযোগ থাকবে না বললেন বিআইডব্লিউটএ’র ‍এ কর্মকর্তা।

এদিকে, এক লঞ্চ মালিকের স্বজন জানালেন, মালিক থেকে শুরু করে আত্মীয়স্বজন এবং অফিসের স্টাফ কেবিন নেয়ার পর ভিআইপি ও সরকারি উর্ধতন কর্মকর্তাদের দেয়া হয়। এরপর আর সাধারণ যাত্রীদের জন্য কেবিন থাকে না।