বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল বিভাগে দীর্ঘ সময় কবুতর উড়িয়ে রেকর্ড গড়লেন পায়রা মানব কবির

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল বিভাগে দীর্ঘ সময় কবুতর উড়িয়ে আবারও রেকর্ড গড়লেন আলোচিত পায়রা মানব সৈয়দ রেজাউল কবির। এবার হাজী হাই ফ্লাইয়ার টুর্নামেন্ট ২০১৯ ও ২০২০ কবুতর উড়ানো প্রতিযোগীতায় সর্বোচ্চ একটানা ৯ ঘন্টা ৫৮ মিনিট তার পোষা শাহরান পুরী প্রজাতির কবুতর উড়িয়ে এ রেকর্ড। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফারহান হাসান একটানা ৫ ঘন্টা ৫৭ মিনিট কবুতর উড়িয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে।

প্রতিযোগিতার পর ফটোসেশানে বরিশাল ইয়ং স্টার হাই ফ্লাইয়ার এসোসিয়েশনের নেতৃবৃন্দ

পায়রা মানব সৈয়দ রেজাউল কবির বরিশাল ইয়ং স্টার হাই ফ্লাইয়ার পিজিয়ন এ্যাসোসিয়েশনের সভাপতি পদে রয়েছে। ছোট বেলা থেকেই পশু পাখির প্রতি ভালোবাসা ছিল তার। শুধু কবুতর উড়িয়েই কবুতরের সাথে খেলা দেখিয়ে এরআগেও তিনি অনেক বার আলোচিত হয়েছেন। সুযোগ পেয়েছেন ইত্যাদির মঞ্চে। ২০১১ সালের ডিসেম্বর মাসে প্রচারিত ইত্যাদির নওগাঁ পাহাড়পুর পর্বে সৈয়দ রেজাউল কবিরের সঙ্গে তার পোষা পায়রা মুহিনের নিখাদ আন্তরিক সম্পর্কের উপর একটি প্রতিবেদন প্রচারিত হয়েছিলো। এছাড়াও বিভিন্ন দেশের পর্যটকরা পায়রা মানব সৈয়দ রেজাউল কবিরের কবুতরের প্রদর্শনী দেখতে এসেছেন।

এক প্রতিক্রিয়ায় পায়রা মানব সৈয়দ রেজাউল কবির বলেন, সেই ছোট বেলা থেকেই পশু পাখির প্রতি আমার আলাদা ভালোবাসা ছিল। সেই ১৩ বছর বয়স থেকেই পায়রা পুষতে শুরু করি। তার জন্যই আল্লাহ আজ সবার দোয়ায় আমাকে বিশ্বের দরবারে পৌঁছে দিয়েছে। অনেক বিপত্তি কাটাতে হয়েছে কবুতরের জন্য। আমি আমার কবুতর গুলোকে নিজের সন্তানের মতো ভালবাসি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :