বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বাউফলে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বাউফল প্রতিনিধি ::জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ দেশের ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন। বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ সোমবার। বাংলা, বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়। উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৩তম বার্ষিকী উপলক্ষে সংগঠনের কেন্দ্রীয় নেতারা সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

সংগঠনটির ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্যভাবে পালন করতে সংগঠনের কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বাউফল উপজেলা ছাত্রলীগ ৪ঠা জানুয়ারি ২০২১ রাত ১২.০১ মিনিটে কেক কাটার মধ্য দিয়ে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচী শুরু করেন।
এরপরে ধারাবাহিক ভাবে সকাল ৮ টায় দলীয় কার্যালয় জাতীয় পতাকা, দলীয় পতকা ও ছাত্রলীগের পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০ টায় সহস্রাধিক নেতা কর্মী নিয়ে কুন্ডুপট্টি দলীয় কার্যালয় থেকে একটি আনন্দর‍্যালী বেড় হয় এবং উপজেলা চত্ত্বরে বঙ্গবন্ধু মোড়লে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন এর আনন্দর‍্যালীটি দলীয় কার্যালয়ে এসে সমাপ্ত হয়। দুপুর ১২ টায় দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও ছাত্রলীগের ইতিহাস নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত।

উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান হাসান এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিপন। উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা ও পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক জহির রায়হান তালুকদার। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদ রাহাত জামসেদ। উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সোহাগ হোসেন।পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক টিপু হাসান সুজন। বাউফল সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি ইউসুফ রানা ও সাধারণ সম্পাদক সাইফুর রহমান শুভ। পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী জোমাদ্দার। পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাঈদ। পৌর ছাত্রলীগের প্রচার সম্পাদক সজল চন্দ্র প্রমূখ।

দুপুর ৩ টায় নেতা কর্মীদের মধ্যাহ্নভোজ শেষে বিকেল ৪ টায় দলীয় কার্যালয়ে প্রোজেক্টর ও সাউন্ড সিস্টেমের মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগের আলোচনা সভায় বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার আলোচনা ও দিকনির্দেশনা মূলক বক্তব্য সরাসরি সম্প্রচার করে।

বাংলাদেশ ছাত্রলীগের আলোচনা সভা শেষ হলে উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীরা অসহায় ছাত্র ছাত্রীদের সহোযোগিতা প্রদানের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচী সমাপ্ত করে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :