বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বাউফল সরকারি কলেজে অধ্যক্ষ না থাকায় ভোগান্তীতে শিক্ষক-কর্মচারীরা

অনলাইন ডেস্ক :: পটুয়াখালীর বাউফল সরকারি কলেজে ৯ মাস ধরে অধ্যক্ষ না থাকায় শিক্ষকরা ৩ মাস ও কর্মচারীরা ৯ মাস পর্যন্ত বেতন ও বোনাস না পেয়ে ভোগান্তীতে স্বীকার হচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বাউফল সরকারি কলেজ ২০১৬ সালের ১২ এপ্রিল জাতীয়করণ করা হয়।

পূর্ণাঙ্গ অধ্যক্ষ যোগদানের পূর্ব পর্যন্ত কলেজের বাংলা বিভাগের অধ্যাপক রফিকুল ইসলাম উপধ্যক্ষ পদে নিয়োগ পেয়ে পরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।

এরপর ২০২০সালের ১৫ জানুয়ারি পটুয়াখালী সরকারি কলেজের জেনারেল ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক রফিকুল ইসলাম বাউফল সরকারি কলেজে পূর্ণাঙ্গ অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। তিনি যোগদান করার পর কর্মচারীদের বেতন তার স্বাক্ষরে ব্যাংক থেকে উত্তোলন হতো। যোগদানের ১ মাস ১০ দিনের মাথায় তাকে ঢাকা ডিজি অফিসে বদলি করা হয়।

এরপর অধ্যক্ষ হিসেব কাউকে এখন পর্যন্ত দায়িত্ব দেওয়া হয়নি। অপরদিকে শিক্ষকরা তাদের নিজেদের স্বাক্ষরে ব্যাংক থেকে বেতন উত্তোলন করতো তাও তিন মাস পর্যন্ত অধ্যক্ষ না থাকায় বন্ধ হয়ে আসে।

এদিকে অধ্যক্ষ না থাকায় কলেজের জন শিক্ষক গত তিন মাস ও ১০জন তৃথীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী ৯ মাস পর্যন্ত বেতন ও বোনাস পাচ্ছে না। বেতন ও বোনাস না পেয়ে শিক্ষক ও কর্মচারীরা অনেকে মানবতার জীবনযাপন করছেন।

ভুক্তভোগী কয়েকজন শিক্ষক বলেন, অধ্যক্ষ না থাকায় কলেজটি এখন অভিভাবক হীন। তারা দূরত্ব একজন অধ্যক্ষ নিয়োগ দিয়ে কষ্ট লাগবের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :