বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বাকেরগঞ্জে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে অর্থ আত্মসাতের ঘটনায় তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার :: বাকেরগঞ্জ উপজেলার ১৩৭নং শাকবুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মোসাম্মত বিউটি বেগমের বিরুদ্ধে সরকারি বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

সম্প্রতি অভিভাকদের পক্ষে মো.আনোয়ার হোসেন হাওলাদার নামের এক সচেতন অভিভাবক প্রধান শিক্ষিকার বিরুদ্ধে টাকা আত্মসাৎসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে বরিশাল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন। বরিশাল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার দফতরে যোগাযোগ করে ওই শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ দাখিলের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, প্রধান শিক্ষিকা বিউটি বেগম ২০১৮-১৯ অর্থবছরের বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামত বাবদ লক্ষাদিক টাকা উত্তোলন করেন।

সমুদয় টাকা উত্তোলনের পর প্রধান শিক্ষিকা কারও সঙ্গে কোনো পরামর্শ না করে নিজের ইচ্ছেমতো যৎসামান্য কাজ করে পূর্ণাঙ্গ টাকার ভুয়া-ভাউচার তৈরি করে বিল-ভাউচার শিক্ষা অফিসে জমা দেন এবং বাকি টাকা আত্মসাৎ করেন। অভিভাবক মো.আনোয়ার হোসেন হাওলাদার জানান, ‘কিছুদিন আগে বিদ্যালয় মেরামতের জন্য সরকারি তহবিল হতে লক্ষাধিক টাকার বরাদ্দ আসে। বিদ্যালয় ভবন, মাঠ ও টয়লেটসহ সংস্কারের অনেক কাজ থাকলেও প্রধান শিক্ষিকা ক্ষমতার জোর দেখিয়ে কিছুটা কাজ করেন। তার সন্তানের লেখাপড়ার বিষয়ে খোঁজখবর নিতে অফিসে গেলে তিনি সৌজন্যমূলক আচরণ পর্যন্ত করেন না।

প্রধান শিক্ষিকার এমন আচরণে অনেক অভিভাবকই ক্ষুব্ধ। অভিযোগ রয়েছে প্রধান শিক্ষিকা নিয়মিত ক্লাসে উপস্থিত থাকে না,নির্ধারিত সময়ের আগে স্কুল ছুটি দেওয়া,কোমলমতি শিক্ষার্থীদের বিস্কুট আত্মসাত,রবিউল নামে এক ছাত্রকে জুতা পেটা,পরীক্ষার সময় টাকার বিনিময় উত্তরপত্র লিখে দেওয়া ও ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া-মিলাদও করেন না। এ ঘটনায় বরিশাল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার দফতর থেকে চলতি মাসের ১লা জানুয়ারী একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

স্বারক নং ০৫.১০.০৬০০.১১৭.৫৮.০০৭.২০.০৩। তবে তদন্ত কমিটি গঠনের বিষয়টি স্বীকার করেছেন প্রধান শিক্ষিকা মোসাম্মত বিউটি বেগম। পাশাপাশি তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বিকারও করেছেন।’বিষয়টি নিয়ে কথা বলার জন্যে বরিশাল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার ব্যবহৃত মুঠোফোনে কল করা হলে তা বন্ধ পাওয়া যায়।

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :

আমাদের সকল আপডেট পেতে মোবাইল অ্যাপ ডাউনলোড করুন প্লে-ষ্টোর থেকে।