বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বাবুগঞ্জে জাতীয় কন্যাশিশু দিবস উদযাপন

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি :: ‘আমরা সবাই সোচ্চার, বিশ্ব হবে সমতার’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে বাবুগঞ্জে জাতীয় কন্যাশিশু দিবস-২০২০ পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উদ্যোগ এবং দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের সহায়তায় বুধবার (৩০ সেপ্টেম্বর) জাতীয় কন্যাশিশু দিবসের আলোচনা সভা ও প্রতিবন্ধী কন্যাশিশুকে পুরস্কৃত করা হয়।

বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আমীনুল ইসলামের সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামীমা ইয়াসমিন ডলি। সভায় আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য দেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহমুল হাসিব, যুব উন্নয়ন কর্মকর্তা আসমা আক্তার লুনা, শিশু একাডেমি কর্মকর্তা ইসমাইল হোসেন, সুশাসনের জন্য নাগরিক (সুজন) কমিটির উপজেলা সম্পাদক ও বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আরিফ আহমেদ মুন্না এবং দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের উপজেলা সমন্বয়কারী আল-আমীন শেখ।

দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের ইউনিয়ন সমন্বয়কারী প্রভাষক মহিদুল ইসলাম জামাল ও ইয়ুথ লিডার সানজিদা জামানের সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন বিকশিত নারী নেটওয়ার্কের সভাপতি শাহনাজ পারভীন, মাধবপাশা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আসমা আক্তার, দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের ইউনিয়ন সমন্বয়কারী আবু হানিফ, কন্যাশিশু শিক্ষার্থী আমিনা রহমান সেত ও হুমায়রা হোসাইন তনিমা।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আমীনুল ইসলাম বলেন, ‘কন্যাশিশু নির্যাতন ও সহিংসতা প্রতিরোধে শুধু রাষ্ট্র এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর দায় চাপালে হবে না। সমাজের নাগরিক এবং অভিভাবকদেরও এই দায় নিতে হবে। কন্যাশিশুটি কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে, কী করছে সেটা খোঁজ রাখার প্রথম দায়িত্ব তার অভিভাবকের। এরপর তাকে সুরক্ষিত রাখার জন্য আইন রয়েছে, আইন প্রয়োগকারী সংস্থা রয়েছে, বিচারের জন্য আদালত রয়েছে। কন্যাশিশুদের সুরক্ষা ও আইনি সহায়তা দিতে আমরা বদ্ধ পরিকর। তবে সবার আগে প্রয়োজন জনসচেতনতা।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :