বাবুগঞ্জে ফলদ ও বৃক্ষ মেলার বর্ণাঢ্য উদ্বোধন | বরিশাল ক্রাইম নিউজ ডট কম বরিশাল ক্রাইম নিউজ ডট কম – বাবুগঞ্জে ফলদ ও বৃক্ষ মেলার বর্ণাঢ্য উদ্বোধন বাবুগঞ্জে ফলদ ও বৃক্ষ মেলার বর্ণাঢ্য উদ্বোধন – বরিশাল ক্রাইম নিউজ ডট কম
বাবুগঞ্জে ফলদ ও বৃক্ষ মেলার বর্ণাঢ্য উদ্বোধন – বরিশাল ক্রাইম নিউজ ডট কম

বাবুগঞ্জে ফলদ ও বৃক্ষ মেলার বর্ণাঢ্য উদ্বোধন

প্রকাশ: ২৩ জুলাই, ২০১৯ ৮:২৪ : অপরাহ্ণ

✪ বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি ॥ “পরিকল্পিত ফল চাষ জোগাবে পুষ্টিসম্মত খাবার, শিক্ষায় বন পরিবেশ আধুনিক বাংলাদেশ”-এ প্রতিপাদ্যকে সামনে রেখে বাবুগঞ্জে জাতীয় ফলদ ও বৃক্ষ মেলা-২০১৯’এর বর্ণাঢ্য উদ্বোধন করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার সকালে মেলার প্রধান ফটকে ফিতা কেটে ৩ দিনব্যাপী ওই ফলদ ও বৃক্ষ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) নুসরাত জাহান খানের সভাপতিত্বে উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোসাম্মৎ মরিয়ম। উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. মনিরুজ্জামান মনিরের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাহফুজুর রহমান, বাবুগঞ্জ থানার ওসি দিবাকর চন্দ্র দাস, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মহিউদ্দিন, বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আরিফ আহমেদ মুন্না, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাদিকুর রহমান সুরুজ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল বলেন, ‘গাছ মানুষের অকৃত্রিম বন্ধু। একটি গাছ মানে একটি অক্সিজেন ফ্যাক্টরি। বেঁচে থাকতে হলে এবং জলবায়ুর পরিবর্তনজনিত দুর্যোগের হাত থেকে রক্ষা পেতে হলে সবাইকে বেশি বেশি করে গাছ লাগাতে হবে। প্রাণের অস্তিত্ব টিকিয়ে রাখতে হলে বৃক্ষের কোনো বিকল্প নেই।’

আলোচনা সভায় এসময় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আসমা বেগম লুনা, বন কর্মকর্তা আবদুস সালাম, সোনালী ব্যাংকের ব্যবস্থাপক মহসিন হাওলাদার মাধবপাশা ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন হাওলাদার, যুবলীগ নেতা আবদুর রাজ্জাক, ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম আতিক প্রমুখ ছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারি, জনপ্রতিনিধি, পেশাজীবী সংগঠনের প্রতিনিধি এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে উপস্থিত ২ শতাধিক শিক্ষার্থীদের প্রত্যেকের হাতে ফলদ বৃক্ষের একটি করে চারা তুলে দেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল। এর আগে অতিথিদের নিয়ে উপজেলা চত্ত্বরে ফলদ ও বৃক্ষ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন তিনি। এবারের ফলদ ও বৃক্ষ মেলায় বন বিভাগ ও হর্টিকালচার সেন্টারসহ উপজেলার মোট ১০টি স্টল অংশ নেয় বলে জানান উপজেলা কৃষি কর্মকর্তা মোসাম্মৎ মরিয়ম।


সকল নিউজ