বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বাল্য বিয়ে ফুল ফোটার আগেই অঙ্কুরে ঝড়ে পড়ার মতো : এমপি শাহে আলম

রাহাদ সুমন :: বরিশালের বানারীপাড়ায় সমাজ থেকে বাল্য বিবাহ রোধকল্পে উপজেলার বিবাহ ও তালাক রেজিষ্টারদের (কাজী) সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৫ নভেম্বর বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো. শাহে আলম কাজীদের উদ্দেশ্যে বলেন, কোন ভাবেই বাল্য বিবাহ পড়ানো যাবেনা। শিশুর শারিরীক ও মানসিক বিকাশের সময় তাকে বিয়ে দেওয়া ফুল ফোটার আগেই অঙ্কুরে ঝড়ে পড়ার মতো। বাল্য বিয়ে নামক সামাজিক এ ব্যাধি দূর করতে কাজীদের মানবিক ও দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

তিনি আরও বলেন, আপনাদের ওপরে যদি কোন ব্যক্তি খবরদারী করতে চায় তাহলে সঙ্গে সঙ্গে প্রশাসনকে খবর দিবেন। কোন চাপে পড়ে বাল্য বিবাহকে হ্যা বলবেন না। তাহলে প্রচলিত আইনের মুখোমুখি আপনাদেরকেও দাঁড়াতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা পার্থ সারথী দেউরী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সদর ইউপির চেয়ারম্যান আ.জলিল ঘরামী, কৃষক লীগের আহবায়ক এম এ ওহাব, উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক ওয়াহেদুজ্জামান দুলাল, বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শ্যামল চক্রবর্তী, বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিক, সংসদ সদস্যের এপিএস মো. জসিম মোল্লা, প্রেসক্লাবের সহ-সভাপতি কেএম শফিকুল আলম জুয়েল, সাধারণ সম্পাদক মো. সুজন মোল্লা, শিক্ষক হায়দার আলী প্রমূখ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :