বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

‘বিদেশে কর্মসংস্থানের ক্ষেত্রে অগ্রাধিকার পাবে অনগ্রসর জেলা’

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, ‘বিদেশে কর্মসংস্থানের ক্ষেত্রে অনগ্রসর জেলাগুলোকে অগ্রাধিকার দেওয়া হবে। এসব জেলা থেকে অধিক সংখ্যক কর্মী বিদেশে পাঠানোর লক্ষ্যে অগ্রাধিকার ভিত্তিতে রিক্রুটিং এজেন্সির লাইসেন্স দেওয়া হবে।’

বৃহস্পতিবার (১ অক্টোবর) বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে জুম অনলাইনে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। নিরাপদ, নিয়মিত ও মানসম্পন্ন অভিবাসন নিশ্চিত করতে করণীয় নির্ধারণে এ সেমিনারের আয়োজন করা হয়।

বরিশাল বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকারের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি, নুরুন্নবী চৌধুরী শাওন এমপি এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

সেমিনারে প্রবাসী কল‌্যাণমন্ত্রী জানান, বৈদেশিক কর্মসংস্থান সংক্রান্ত সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

বিদেশফেরত কর্মীদের আর্থ-সামাজিকভাবে পুনর্বাসনের জন্য সরকারের বিভিন্ন কর্মসূচির কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘করোনা পরবর্তী পরিস্থিতিতে আন্তর্জাতিক শ্রমবাজারে কর্মী পাঠানোর লক্ষ্যে মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে।’

তিনি বিদেশে কর্মসংস্থানের ক্ষেত্রে দালাল চক্রের দৌরাত্ম্য বন্ধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :