বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ২১ ক্রিকেটার, তিন ফরম্যাটেই আছেন ৪ জন

অনলাইন ডেস্ক ::: বিসিবির কেন্দ্রীয় চুক্তিভুক্ত হয়েছেন ২১ জন ক্রিকেটার। আজ শনিবার দুপুর গড়িয়ে বিকেল নামতেই ক্রিকেটারদের তালিকা দিয়েছে বোর্ড। কেন্দ্রীয় চুক্তিতে থাকা ২১ জনের মধ্যে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি তিন ফরম্যাটেই আছেন মাত্র ৪ ক্রিকেটার। তারা হলেন- লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজ।

এছাড়া টেস্ট এবং ওয়ানডেতে চুক্তির অধীনে আছেন দুজন-তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। শুধু টেস্টে চুক্তিভুক্ত ক্রিকেটারের সংখ্যা ৭ জন। তারা হলেন- নাজমুল হোসেন শান্ত, কাজী নুরুল হাসান সোহান, মুমিনুল হক সৌরভ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ ও জাকির হাসান।

শুধু টি-টোয়েন্টিতে আছেন ৪ তরুণ নাসুম আহমেদ, শেখ মেহেদি হাসান, মোসাদ্দেক হোসেন ও হাসান মাহমুদ। শুধু ওয়ানডেতে-মাহমুদউল্লাহ।

টেস্ট ও টি-টোয়েন্টিতে আছেন-নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন শান্ত। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আছেন মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও শরিফুল ইসলাম।

গত বছরও বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন ২১ ক্রিকেটার। তবে সংখ্যা অপরিবর্তিত থাকলেও ক্রিকেটারে এসেছে পরিবর্তনের ছোঁয়া।

আগেরবার বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন, অথচ এবার মানে নতুন বছরে চুক্তিতে নেই ৪ তরুণ ক্রিকেটার সাদমান ইসলাম, ইয়াসির আলি রাব্বি , মাহমুদুল হাসান জয় ও নাইম শেখ।

তারা চুক্তির বাইরে চলে যাওয়ায় খুব স্বাভাবিকভাবেই নতুন করে চুক্তির আওতায় আনা হয়েছে নতুন ৪ জনকে। আগের বার কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন না, অথচ এবার নতুন করে চুক্তির অধীনে আসা ৪ ক্রিকেটার হলেন-জাকির হাসান, খালেদ আহমেদ, হাসান মাহমুদ ও মোসাদ্দেক হোসেন সৈকত।

গতবার তিন ফরম্যাটে চুক্তিভুক্তদের বাইরে থাকা অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ এবার টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি তিন ফরম্যাটে সাকিব আল হাসান, লিটন দাস ও তাসকিন আহমেদের সাথে নতুনভাবে যুক্ত হয়েছেন।

অন্যদিকে সে অর্থে টেস্টে তেমন কোনো পারফরমেন্স না দেখিয়েও চুক্তিতে বহাল মুমিনুল হক। টেস্টে চুক্তিভুক্তদের মধ্যে আছেন জাতীয় টেস্ট দলের সাবেক অধিনায়ক।

টেস্ট
সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুমিনুল হক, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, কাজী নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, জাকির হাসান, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজ।

ওয়ানডে
তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, লিটন দাস, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি
সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, মোসাদ্দেক হোসেন, হাসান মাহমুদ।

এক নজরে চুক্তিতে কে কোথায়
তিন ফরম্যাটে: সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, লিটন কুমার দাস ও মেহেদি হাসান মিরাজ

টেস্ট ও ওয়ানডে: তামিম ইকবাল ও মুশফিকুর রহিম

টেস্ট ও টি-টোয়েন্টি: নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন শান্ত

ওয়ানডে ও টি-টোয়েন্টি: মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও শরিফুল ইসলাম

শুধু টেস্ট: মুমিনুল হক, তাইজুল ইসলাম, জাকির হাসান, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন।

শুধু ওয়ানডে: মাহমুদউল্লাহ

শুধু টি-টোয়েন্টি: নাসুম আহমেদ, শেখ মেহেদি হাসান, মোসাদ্দেক হোসেন ও হাসান মাহমুদ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp