বিসিসির গনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলুর জম্মদিন আজ | বরিশাল ক্রাইম নিউজ ডট কম বরিশাল ক্রাইম নিউজ ডট কম – বিসিসির গনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলুর জম্মদিন আজ বিসিসির গনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলুর জম্মদিন আজ – বরিশাল ক্রাইম নিউজ ডট কম
বিসিসির গনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলুর জম্মদিন আজ – বরিশাল ক্রাইম নিউজ ডট কম

বিসিসির গনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলুর জম্মদিন আজ

প্রকাশ: ১০ অক্টোবর, ২০১৯ ১২:০১ : পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল সিটি কর্পোরেশন গনসংযোগ কর্মকর্তা ও সাংবাদিক বেলায়েত হাসান বাবলুর ৪৩তম জম্মদিন। আজ (১০ অক্টোবর) তার শুভ জম্মদিন। এইদিনে বেলায়েত হাসান বাবলু ১৯৭৬ সালে বরিশাল নগরীর কাটপট্টি রোডের বাসিন্দা খোকা মিয়া ও রেবা বেগমের কোল আলোকিত করে জম্মগ্রহন করেন। খোকা মিয়ার ৪ সন্তানের মধ্যে তিনি ছোট ছেলে।

বেলায়েত হাসান বাবলু নগরীর ফকিরবাড়ী রোডের এ আর এস এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও ব্রজমোহন বিদ্যালয়ে মাধ্যমিক দিয়েছেন। ১৯৯৪ সালে এ প্রতিষ্ঠান থেকে প্রথম বিভাগে এস এস সি পাস করেন। এরপর সরকারি বরিশাল কলেজ থেকে বিএ পাস করেন। সেখানে অধ্যায়নকালে ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন এবং ২০০০ সালে কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রলীগ প্যানেল থেকে সহ- নাট্য ও সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হয়।এরপর ২০০১ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট বরিশালের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পাশাপাশি তিনি সদস্যের ভোটে বরিশাল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।

বরিশাল থেকে প্রকাশিত দৈনিক শাহনামা পত্রিকায় ১৯৯৪ সালে শিক্ষানবীশ সাংবাদিক হিসেবে কাজ শুরু করে। প্রয়ত সাংবাদিক ওয়াজেদ আলী খান, সৈয়দ দুলাল দা সম্পাদিতর হাত ধরে আনন্দ লিখন পত্রিকায় কাজ করার সুযোগ পায়। পরে সাংবাদিকতার জীবনে তিনি আকতার ফারুক শাহীন
সহায়তায় আজকের বার্তা ও জাতীয় দৈনিক যুগান্তরে কাজ করার সুযোগ পায়।

এছাড়া তিনি বরিশালের স্থানীয় পত্রিকা পরিবর্তন, মতবাদ, আজকের বরিশাল পত্রিকায় বার্তা সম্পাদক ও দৈনিক আজকাল পত্রিকায় খন্ডকালীন সময়ের জন্য সহযেগী সম্পাদক, বিপ্লবী বাংলাদেশ ও দক্ষিনাঞ্চল পত্রিকায় যুগ্ম বার্তা সম্পাদক পদে কাজ করেছিলেন।সাংবাদিক মাইনুল হাসান স্মৃতি সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন । বেলায়েত বাবলু সাংবাদিকতার পাশাপাশি বরিশালের নাট্য সংগঠন প্রজন্ম নাট্যকেন্দ্রের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেনন একাধীকবার। এছাড়া ওই সংগঠনের ব্যানারে তিনি কমপক্ষে ১৪ টি নাট্যমঞ্চে নাটকে কাজ করার সুযোগ পেয়েছিলেন।

বেলায়েত বাবলু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে আওয়ামী লীগের ৫০ বছর পূূর্তির অনুষ্ঠানে গীতি আলেখ্য আলোর পথযাত্রীতে অংশ নেয়া ছিল আমার বড় প্রাপ্তি। আমি নিয়াজ মাহবুবের পরিচালনায় ধারাবাহিক নাটক কালো মকমল ও গুড়া গাড়া এবং নাটক গল্পের ইলিশ, রুস্তুম কুস্তিগির এবং সুব্রত সঞ্জিবের প্রকাশিত সমাজ নাটকে কাজ করেছি।

বর্তমানে স্ত্রী রোমানা বাবলু ও একমাত্র পুত্র নাফি হাসান শব্দকে নিয়ে বেশ ভালো আছেন।

এছাড়া তিনি বরিশাল সিটি কর্পোরেশন এর জনসংযোগ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

বেলায়েত বাবলুর জম্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন বরিশাল ক্রাইম নিউজের সম্পাদক ও দৈনিক আজকের বার্তা পত্রিকার বার্তা সম্পাদক খন্দকার রাকিব, বরিশাল ক্রাইম নিউজের বার্তা সম্পাদক শহিদুল্লাহ সুমনসহ বরিশাল ক্রাইম নিউজ পরিবার।


সকল নিউজ