বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বেতাগী পৌরসভা নির্বাচনে ১১ গুণ বেশি ভোট পেয়ে আ.লীগের প্রার্থী জয়ী

বেতাগী প্রতিনিধি :: বরগুনার বেতাগী পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থীর থেকে ১১ গুণ বেশি ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবিএম গোলাম কবির।

নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন ৬১০২ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী হুমায়ুন কবীর মল্লিক ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫০৯ ভোট।

সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। নির্বাচনে তিনজন মেয়র প্রার্থীর পাশাপাশি ২৬ জন কাউন্সিলর ও নয়জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রথম ধাপের এ পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ৯২৭৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৫৪২ জন এবং নারী ভোটার ৪৭৩৫ জন।

নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়। প্রতিটি কেন্দ্রে দায়িত্ব পালন করেন সাতজন অস্ত্রধারী পুলিশ সদস্য ও দুইজন অস্ত্রধারী আনসার সদস্য। এছাড়া মোতায়েন করা হয় এক প্লাটুন বিজিবির পাশাপাশি বিপুলসংখ্যক র্যাব সদস্য।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, কোনো প্রকার অভিযোগ ছাড়াই বেতাগীবাসীকে আমরা একটি অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পেরেছি।

তিনি বলেন, ‘নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ৬১০২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী ৫০৯ ভোট পেয়েছেন। তাই আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে আমরা বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছি।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :