বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ভান্ডারিয়ায় জমি দখলের মিশনে মরিয়া হয়ে উঠেছে আফজাল!

নিজস্ব প্রতিবেদক ::: পিরোজপুরের ভান্ডারিয়ায় জমি দখলের মিশনে মরিয়া হয়ে উঠেছে আফজাল মীর গংরা এমনটাই অভিযোগ করেছেন বরিশাল বিআরটিএ’র সহকারি পরিচালক মোঃ শাহ আলম বাবুল। ২৫ বছর আগেও বাবুলের জমি দখল করে নিয়ে সেই জমিতে বসবাস করছে আফজাল মীর। সম্প্রতি আবারও তার গ্রামের বাড়ির জমি সীমানা প্রাচীর ভেঙে জমি দখলের চেষ্টা করছে আফজাল মীর। এতে বাধা দিলে শাহ আলম বাবুলের ভাতিজি জামাইকে মারধর করেন তারা। বিষয়টি নিয়ে আইনি সহায়তা পেতে ভান্ডারিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন মোঃ শাহ আলম বাবুল। যার নং ৪৯ (তাং-২-১১-২২)।

অভিযোগ সূত্রে জানা যায়- মোঃ শাহ আলম বাবুল সরকারি চাকরির সুবাদে বরিশালে বসবাস করেন। এই সুযোগে তার গ্রামের বাড়ি উপজেলার ৮ নং ওয়ার্ডস্থ শিয়ালকাঠিতে প্রায়শই জমি দখলের নানা পায়তারা চালায় আফজাল মীর গংরা। এরই ধারাবাহিকতায় গত ৩০ অক্টোবর মোঃ শাহ আলম বাবুলের বাড়ির জমি সীমানা প্রাচীর ভেঙে জমি দখলের জন্য বেড়া দিতে শুরু করে আফজাল মীর। সেসময় বেড়া দিতে বাধা দেয় বাবুলের ভাজিতি জামাই মোঃ ফারুক মোল্লা (৬২)। তখন আফজাল মীর গংরা ক্ষিপ্ত হয়ে ওই এলাকার মৃত আঃ মজিদ হাওলাদারের ছেলে আঃ খালেক হাওলাদার (৬০) ও লক্ষিপুরা এলাকার মৃত আলতাফ মুন্সির ছেলে মোঃ লোকমান মুন্সি (৪২) ফারুক মোল্লাকে বেধরক মারধর করে। এতে ফারুক মোল্লা গুরুত্ব আহত হন। এসময় আফজাল মীর হাতে দেশীয় অস্ত্র ও মোঃ মন্জু হাওলাদার লাঠি নিয়ে ফারুক মোল্লাকে হত্যা উদ্দেশ্যে আসলে তার ডাক চিৎকারে স্থানীয়রা ছুটে আসলে ফারুক মোল্লা ও তার শ্বশুর মোঃ শাহ আলম বাবুলকে পেলে খুন-জখমের হুমকি দিয়ে তারা পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে স্থানীরা হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় গত ২ নভেম্বর ভান্ডারিয়া থানায় মোঃ শাহ আলম বাবুল একটি সাধারন ডায়েরি করেছেন।

এ ব্যাপারে মোঃ শাহ আলম বাবুল বলেন- আমি সরকারি চাকরির সুবাদে বরিশালে থাকি। আমার গ্রামের বাড়ির জমি দখলের মিশনে নেমেছ আফজাল মীর গংরা। একের পর এক হামলা মামলা করে আমাদের হয়রাণী করছে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে তাদের সুষ্ঠু বিচার দাবি করি।

এ ব্যাপারে অভিযুক্তদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে ভান্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিকুজ্জামান বলেন- আমি নতুন এসেছি। বিষয়টি খোঁজ নিয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp