বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ভালো কাজের লোভে কারো সঙ্গে বিছানায় যেতে পারবো না : অভিনেত্রী পূজা

অনলাইন ডেস্ক :: স্ট্রিমিং প্লাটফর্ম ‘হইচই’ – এ গত ৪ জুন মুক্তি পেয়েছে ‘পাপ’- এর দ্বিতীয় সিজন। এ ওয়েব সিরিজটিতে কেন্দ্রীয় পার্বণী ওরফে পারু চরিত্রে অভিনয় করেছেন পূজা বন্দ্যোপাধ্যায়। তিনি কলকাতার মেয়ে হলেও থাকেন মুম্বাইয়ে। কলকাতায় মাঝেমধ্যে আসেন বাবা-মাকে দেখতে। সেইসঙ্গে কলকাতার শোবিজে কাজের টানে।

মুম্বাইয়ে নিজের নামটি বেশ ভালোই প্রতিষ্ঠিত করেছেন তিনি। কাজ করা হয়েছে দক্ষিণেও। তবে কলকাতার কাজগুলোকে নিজের জন্য অনেক তৃপ্তির বলে মনে করেন পূজা।

এই অভিনেত্রী সম্প্রতি আনন্দবাজার ডিজিটালকে দেয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন তার কাজ ও অনূুভূতির নানা কথা।

তাকে প্রশ্ন করা কাজের জন্য এত অডিশন দিয়েছেন। কাস্টিং কাউচের অভিজ্ঞতা হয়েছে? তার উত্তরে পূজা জানান, বহুবার কাস্টিং কাউচের মুখোমুখি হয়েছেন তিনি। অভিনেত্রী বলেন, ‘একাধিকবার আমাকে বিব্রত হতে হয়েছে। তবে টলিউডে নয়। বলিউড এবং দক্ষিণী ইন্ডাস্ট্রিতে। কিন্তু আমি কখনোই কোনো অন্যায় আবদারকে প্রশ্রয় দিইনি। ভালো কাজের লোভে কারো সঙ্গে বিছানায় যেতে পারবো না।

এমন অনেককেই চিনি যারা কাজ পাওয়ার আশায় ভুল পথে হেঁটেছেন। কিন্তু শেষমেশ কাজ না পেয়ে ‘মিটু’ অভিযোগ এনেছেন। মেয়েরা মুখ বুজে অন্যায় মেনে নেয় বলেই এই ধরনের শোষণ করার সাহস পায় কিছু মানুষ। প্রতিবাদ করতে শুরু করলেই ছবিটা কিছুটা হলেও বদলাবে।’

অভিনেত্রী হিসেবে খোলামেলা দৃশ্যে কতটা স্বাচ্ছন্দবোধ করেন জানতে চাইলে পূজা বলেন, ‘আমি নিজে খোলামেলা দৃশ্যে অভিনয় করতে খুব একটা স্বাচ্ছন্দবোধ করি না। কিন্তু আমি মনে করি, চিত্রনাট্যের প্রয়োজনে খোলামেলা দৃশ্যে অভিনয়ে আপত্তি থাকা উচিত নয়। কিন্তু জোর করে যদি সাহসী দৃশ্য দেখানোর চেষ্টা করা হয়, সেটা আমার চোখে ভুল।

আমি এক সময় পার্বতীর চরিত্রে অভিনয় করেছি। মানুষজন রাস্তাঘাটে আমাকে দেখে প্রণাম করেছে। আবার বাংলা ছবিতে আইটেম গানেও আমি নেচেছি। অভিনেত্রী হিসেবে নিজেকে নতুন করে প্রমাণ করতে আমার খোলামেলা দৃশ্যের খুব একটা প্রয়োজন আছে বলে আর মনে হয় না।’

‘বাণিজ্যিক সিনেমার আশায় একাধিকবার অডিশন দিতে গিয়েছি। বারবার শুনেছি, আমি বেশি সুন্দর দেখতে বলে ওই ধরনের ছবিতে আমায় মানাবে না। আচ্ছা, এ রকম দেখতে হওয়াটা কি আমার দোষ? আমি যে অভিনয় করতে পারি, সেটা প্রমাণ করার সুযোগটুকুই দেওয়া হয়নি। মাঝে মধ্যে মনে হয় ‘চ্যালেঞ্জ ২’-তে কী করেছি! শুধু সুন্দর সাজগোজ করে ছবির একটা অংশ হয়েছিলাম’- বাণিজ্যিক সিনেমাতে কাজ না করার প্রসঙ্গে পূজা।

সুন্দরী অভিনেত্রী পূজা ফিরে গেছেন মুম্বাইয়ে। তবে তিনি বারবার কলকাতায় ফিরে আসতে চান কাজের জন্য। তিনি প্রত্যাশা করেন সৃজিত মুখোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, ইন্দ্রদীপ দাশগুপ্তদের সিনেমায় কাজের সুযোগ আসবে একদিন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :