ভোলায় লঞ্চের ধাক্কায় ৩০ যাত্রী আহত, নিখোঁজ ১ | বরিশাল ক্রাইম নিউজ ডট কম বরিশাল ক্রাইম নিউজ ডট কম – ভোলায় লঞ্চের ধাক্কায় ৩০ যাত্রী আহত, নিখোঁজ ১ ভোলায় লঞ্চের ধাক্কায় ৩০ যাত্রী আহত, নিখোঁজ ১ – বরিশাল ক্রাইম নিউজ ডট কম


ভোলায় লঞ্চের ধাক্কায় ৩০ যাত্রী আহত, নিখোঁজ ১

প্রকাশ: ১১ মে, ২০১৯ ১১:২৯ : পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক : ভোলার বোরহানউদ্দিন উপজেলার হাকিমুদ্দিন ঘাটে কর্ণফুলী-১৩ লঞ্চের ধাক্কায় টার্মিনালে অপেক্ষামান প্রায় ৩০ যাত্রী গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় হৃদয় নামে একজন যাত্রী নিখোঁজ রয়েছেন।

শুক্রবার ( ১০ মে) বিকেলে চরফ্যাশন বেতুয়া ঘাট থেকে ছেড়ে আসা এমভি কর্ণফুলী-১৩ লঞ্চটি সন্ধ্যায় হাকিমুদ্দিন লঞ্চ ঘাটে এ ঘটনা ঘটে। নিখোঁজ হৃদয়ের বাড়ি টাঙ্গাইল জেলায় বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে কর্ণফুলী-১৩ ও ফারহান লঞ্চটি প্রতিযোগিতা করে হাকিমুদ্দিন ঘাটে ভিড়ানোর চেষ্টা চালায়। এসময় ফারহান লঞ্চটিকে পেছনে রেখে কর্ণফুলী লঞ্চটি দ্রুত বেগে ঘাটে ভিড়ানোর সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে সজোরে ঘাটে ধাক্কা দেয়।

এতে ঘাটে দাঁড়িয়ে থাকা ও লঞ্চের সামনের দিকে থাকা প্রায় ৩০জন যাত্রী ধাক্কা খেয়ে ও নদীতে পড়ে গুরুতর আহত হয়। এদের মধ্যে একজন নিখোঁজ রয়েছেন। বিধ্বস্ত পল্টনের নিচে আরও কিছু যাত্রী আটকা পড়েছেন বলে ধারণা করছেন স্থানীয়রা। আহতদের বোরহানউদ্দিন স্বাস্থ্য কমপ্লেক্স ও ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। নিখোঁজ যাত্রীকে উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসের একটি টিম উদ্ধার কার্যক্রম চালাচ্ছেন।

ওসি আরও জানান, লঞ্চবোঝাই যাত্রী থাকায় ধাক্কা মেরে দ্রুত ঘাট ত্যাগ করায় নৌযানটিকে আটক করা সম্ভব হয়নি। তবে ওই লঞ্চ কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের প্রস্তুতি চলছে । মামলার পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে শিশির,ফরিদ,জামালসহ কয়েকজন যাত্রী জানায়, দীর্ঘদিন ধরে ব্রাদার্স নেভিগেশনের কর্ণফুলী লঞ্চটি নৌরুটের নিয়ম-কানুন অমান্য করে তাদের খেয়াল খুশি মতো লঞ্চ চালায়। তাদের কাছে সাধারণ যাত্রীদের কোনো মূল্য নেই। একমাত্র প্রতিযোগিতা ও তাড়াহুড়ো করে লঞ্চ চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

এ কর্ণফুলী লঞ্চ কোম্পানির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নৌ কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান স্থানীয় সচেতন মহল।