বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মঠবাড়িয়ায় প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ

মঠবাড়িয়া প্রতিনিধিঃসরকার যখন সকলের জন্য অন্তর্ভুক্তিমূলক ও সমতাভিত্তিক গুণগত শিক্ষা নিশ্চিতকরণ এবং জীবনব্যাপী শিক্ষা লাভের সুযোগ সৃষ্টির লক্ষ্য নিয়ে এসডিজি অর্জনে বদ্ধপরিকর ঠিক তখনই পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ১৩০ নং দক্ষিণ-পূর্ব বাদুরতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি বরাদ্দকৃত অর্থ বিদ্যালয়ের উন্নয়নমূলক কাজে ব্যয় না করে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করছেন বলে অভিযোগ উঠেছে।

২০১৭ সাল থেকে অদ্যবধি পর্যন্ত উন্নয়নমূলক কোন কাজ না করায় বিদ্যালয়টি অস্তিত্ব সংকটে রয়েছে। বিদ্যালয়টি ভোট কেন্দ্রের তালিকায় থাকলেও কোনো উন্নয়নমূলক কাজ না হওয়ায় ভোট কেন্দ্রটি অন্যত্র স্থানান্তর করার পরিকল্পনা নিয়েছে স্হানীয় নির্বাচন অফিস।

গত ২০১৮-১৯ অর্থবছরে ভোট কেন্দ্র মেরামত ও ক্ষুদ্র মেরামত বাবদ বরাদ্দকৃত মোট ২ লক্ষ ৫০ হাজার টাকা গত অর্থবছরে ব্যয় করা হয়নি। গত ৩ সেপ্টেম্বর উন্নয়নমূলক কাজ সমাপ্ত করার জন্য উশিঅ/মঠ/পিরোজ/৪২৯ নং স্মারকবিশিষ্ট পত্রের মাধ্যমে প্রধান শিক্ষক ও বিদ্যালয় এর ম্যানেজিং কমিটির সভাপতিকে কাজ করার জন্য অবগত করা হয়েছে। কিন্তু তারা বরাদ্দকৃত অর্থ দিয়ে কোন ধরনের উন্নয়নমূলক কাজ না করেই সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করছেন। এ পর্যন্ত প্রায় ৫ লক্ষ টাকা বরাদ্দের উন্নয়নমূলক কাজ না করে প্রধান শিক্ষক ও সভাপতির মধ্যে সমন্বয়হীনতার জের ধরে নতুন প্রজন্মকে অঙ্কুরেই বিনষ্ট করার কাজে লিপ্ত রয়েছেন তারা।

এ ব্যাপারে বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি মোতালেব হোসেন মাষ্টার জানান,সরকারের উন্নয়নমূলক কাজে সহযোগিতার জন্য আমরা আন্তরিক।কিন্তু প্রধান শিক্ষকের অবহেলা ও স্বেচ্ছাচারিতায় ২০১৭ সাল থেকে এখন পর্যন্ত কোন বরাদ্দ ব্যয় করা হয়নি।

পিরোজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জেছের আলী জানান, কোন আইনগত কারণ ছাড়া বরাদ্দকৃত অর্থ ব্যয় না করলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :