বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মঠবাড়িয়ায় সমাজসেবা অফিসারের বিরুদ্ধে দুদকে অভিযোগ

মঠবাড়িয়া প্রতিনিধি :: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা সমাজসেবা অফিসারের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদকে) অভিযোগ করা হয়েছে। প্রজাতন্ত্রের কর্মচারী হয়েও রাষ্ট্রীয় কোষাগারের টাকা তসরুপ করার একাধিক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

জানা গেছে, উপজেলার ৩ নং মিরুখালী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড মিরুখালী গ্রামের মৃত. তাহের আলী হাওলাদারের পুত্র মোঃ খোকন ২০১৮-১৯ অর্থ বছর থেকে প্রতিবন্ধি ভাতা ভোগ করে আসছেন। ২০১৯ – ২০ অর্থ বছরে ভাতা ভোগ করা অবস্থায় (১) মোঃ আতাউর রহমান উপজেলা সমাজসেবা অফিসার,মঠবাড়িয়া (২) মোঃ হুমায়ুন কবির (লাভলু) ইউনিয়ন সমাজকর্মী,মিরুখালী ইউনিয়ন (৩) মোঃ জসিম উদ্দিন হাওলাদার সিনিয়র অফিসার/ম্যানেজার,অগ্রনী ব্যাংক,মিরুখালী শাখা,মঠবাড়িয়া, পিরোজপুর পরষ্পর যোগসাজশে সরকারি টাকা আত্মসাতের উদ্দেশ্যে ওই একই ব্যক্তির নামে আরেকটি প্রতিবন্ধি ভাতার এ্যাকাউন্ট চালু করেন। ২০১৯-২০ অর্থ বছরে একই প্রতিবন্ধির দু’টি এ্যাকাউন্টে সরকারি টাকা প্রবেশ করলে ভাতাভোগী বৈধ এ্যাকাউন্ট থেকে টাকা উত্তোলন করেন। কিন্তু প্রতারক চক্র ওই ভাতাভোগীর নামে করা অবৈধ এ্যাকাউন্ট থেকে টাকা উত্তোলনের সময় গোপন সংবাদের ভিত্তিতে সাংবাদিকরা টের পেয়ে সংশ্লিষ্ট ব্যাংকে উপস্থিত হলে টাকা উত্তোলন করতে না পেরে চলে যায়। বিষয়টি জানাজানি হলে ব্যাংক ম্যানেজার অবৈধ এ্যাকাউন্টে প্রবেশ করা সরকারি ৯ হাজার টাকা জব্দ করেন। বৈধ এ্যাকাউন্ট নং ০২০০০১৩৯৭০২২৫ অগ্রনী ব্যাংক,মিরুখালী শাখা,মঠবাড়িয়া,পিরোজপুর।
অন্যদিকে অবৈধ এ্যাকাউন্ট নং ০২০০০১৫৪৪৪৭৪৬ অগ্রনী ব্যাংক,মিরুখালী শাখা, মঠবাড়িয়া, পিরোজপুর। বিষয়টি সুস্পষ্ট হওয়ার জন্য সাংবাদিকরা উপজেলা সমাজসেবা অফিসারের নিকট ৩ নং মিরুখালী ইউনিয়নের প্রতিবন্ধি ভাতাভোগীদের ২০১৮ – ১৯ ও ২০১৯ – ২০ অর্থ বছরের তালিকা চেয়ে তথ্য অধিকারে আবেদন করলে তালিকায অসঙ্গতি দেখতে পেয়ে তথ্য প্রদানে গড়িমসি করে কালক্ষেপন করে এবং বদলির হওয়ার চেষ্টা করে।

এ ব্যাপারে পিরোজপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক এ,কে,এম আখতারুজ্জামান তালুকদার জানান, বিষয়টি খতিয়ে দেখার জন্য সমাজসেবা অফিসার আখলাকুর রহমান ও প্রবেশন অফিসার জাকির হোসেনকে পাঠানো হয়েছে।

তদন্ত কমিটি গঠন না করে একজন উপজেলা সমাজসেবা অফিসারের অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আরেকজন উপজেলা সমাজসেবা অফিসার খতিয়ে দেখতে পারেন কিনা এমন প্রশ্নের জবাবে জেলার ওই কর্মকর্তা জানান, হাইকোর্টের বিধি মোতাবেক তদন্ত কমিটি গঠন না করেও এভাবে খতিয়ে দেখা যায়।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :