বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মঠবাড়িয়া সমাজসেবা অফিসে প্রতিবন্ধি ভাতা নিয়ে নয় ছয়

মঠবাড়িয়া প্রতিনিধি ::পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা সমাজসেবা অফিসার আতাউর রহমান ও ইউনিয়ন সমাজকর্মী মোঃ হুমায়ুন কবিরের (লাভলু) বিরুদ্ধে একই প্রতিবন্ধির নামে একাধিক প্রতিবন্ধি ভাতা চালু করে রাষ্ট্রীয় কোষাগারের টাকা অপচয় ও আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, উপজেলার ৩নং মিরুখালী ইউনিয়নের ৯নং ওয়ার্ড মিরুখালী গ্রামের মৃত. তাহের আলী হাওলাদারের পুত্র খোকন ২০১৮-১৯ অর্থ বছর থেকে প্রতিবন্ধি ভাতা ভোগ করা সত্ত্বেও এবং একাউন্ট চালু থাকা অবস্থায় ২০১৯-২০ অর্থ বছরে আরেকটি একাউন্ট চালু হয়। ২০১৯-২০ অর্থ বছরে ওই একই ব্যক্তির নামে দুটি একাউন্টেই টাকা প্রবেশ করে। ১ম একাউন্টের টাকা ভাতাভোগীকে দিয়ে ২য় একাউন্টের টাকা প্রজাতন্ত্রের উল্লেখিত দুর্নীতিবাজ কর্মচারীরা আত্মসাতের উদ্দেশ্যে ব্যাংক থেকে উত্তোলনের চেষ্টা করে। কিন্তু গোপন সংবাদের ভিত্তিতে সাংবাদিকরা টের পেয়ে সংশ্লিষ্ট ব্যাংকে অনুসন্ধান চালালে ব্যাংক ম্যানেজার ২য় এ্যাকাউন্টে প্রবেশকৃত সরকারি ৯ হাজার টাকা জব্দ করেন এবং চলতি এক্যাউন্ট দু’টি একই ব্যক্তির বলে প্রত্যয়ন প্রদান করেন। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানও প্রত্যয়ন প্রদান করে একই ব্যক্তির নামে দু’টি প্রতিবদ্ধি ভাতা চালু করার বিষয়টি নিশ্চিত করেন।

অনুসন্ধানে জানা যায়, ঐ ভাতাভোগীর বৈধ এ্যাকাউন্টটি ইউপি চেয়ারম্যানের সাথে সমন্বয় করে করা হয়। যার বই নং-১৮৭৮ চলতি হিসাব নং-১৩৯৭০২২৫ এমআইএস কারেন্ট এ্যাকাউন্ট নং-০৩৭৯০০০৯৬৫৭ অগ্রনী ব্যাংক, মিরুখালী শাখা, মঠবাড়িয়া, পিরোজপুর।

অন্যদিকে অবৈধ এ্যাকাউন্টটি সমাজসেবা অফিস ও ব্যাংকের যোগসাজশে প্রতারকচক্র ইউপি চেয়ারম্যানের সাথে সমন্বয় না করে চালু করে। সমাজসেবা অফিসার আতাউর রহমান স্বাক্ষরি বই নং-৩৪, চলতি হিসাব নং-২২৪/১৫৪৪৪৭৪৬ অগ্রনী ব্যাংক,মিরুখালী শাখা মঠবাড়িয়া,পিরোজপুর। দু’টি চলতি এ্যাকাউন্টেরই জাতীয় পরিচয় পত্র নং-১৯৪৩৮৪৩৮২৯।

এ ব্যাপারে সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মোঃ আবু মাসুদ জানান, এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার কোন ব্যবস্থা না নিলে প্রতিবেদন বা অভিযোগ আকারে আমাদের জানালে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্হা নেওয়া হবে।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :