বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মায়ের কাছ থেকে ১০ লাখ টাকা নিতে কিশোরের অপহরণ নাটক

মায়ের কাছ থেকে টাকা নেয়ার জন্য চাচা এবং অন্য কয়েকজনের সঙ্গে পরামর্শ করে অপহরণ হওয়ার নাটক সাজিয়েছে মৌলভীবাজারের রাজনগরের ভুজবল গ্রামের কাতার প্রবাসী আব্দুর রাজ্জাকের একমাত্র ছেলে মো. মাসুম মিয়া (১৪)। শুক্রবার বিকেলে তাকে সিলেট থেকে উদ্ধার করেছে পুলিশ।

মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, পুলিশের কাছে অভিযোগ আসে মৌলভীবাজারের রাজনগর উপজেলার এক স্কুলছাত্রকে দুর্বৃত্তরা অপহরণ করেছে। গত মঙ্গলবার রাতে অপহরণকারীরা মুঠোফোনে (ইন্টারনেট ব্যবহার করে) বিভিন্ন নম্বর থেকে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে। বেশ কিছু ইন্টারনেট নম্বর ব্যবহার করে এই মুক্তিপণ দাবি করা হয়েছে।

ঘটনার বিবরণে বলা হয়েছে, রাজনগরের ভুজবল গ্রামের প্রবাসী আব্দুর রাজ্জাকের একমাত্র ছেলে মো. মাসুম মিয়া (১৪) মঙ্গলাবার বিকেল ৪টায় বাড়ি থেকে স্থানীয় চৌধুরী বাজারে আসে চুল কাটার জন্য। সন্ধ্যায় বাড়ি না ফেরায় তার খোঁজ শুরু হয়। কিন্তু আত্মীয়-স্বজনের বাড়ি খবর করে কোথাও তার সন্ধান মিলেনি। সে স্থানীয় একটি বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র। রাত ২টার দিকে তার মায়ের ফোন নম্বরে ফোন করে জানানো হয় তাকে অপহরণ করা হয়েছে। এ সময় জানানো হয় তাকে ফিরে পেতে হলে ১০ লাখ টাকা নিয়ে তাদের কথামতো নির্দিষ্ট জায়গায় যেতে হবে এবং পরবর্তীতে স্থান জানিয়ে দেয়া হবে। এ সময় এও বলা হয় পুলিশ বা আইন-শৃঙ্খলা বাহিনীর আশ্রয় নিলে বিপদ হবে।

পুলিশ জানায়, বিষয়টি বুধবার সকালে রাজনগর থানায় জানানো হলে পুলিশ ওই সময় থেকে কাজ শুরু করে। কয়েক জায়গায় অভিযানও চালায় কিন্তু গতকাল সন্ধ্যা পর্যন্ত তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। এদিকে গতকাল দুপুরে আবারও অপহরণকারীরা ফোন করে জানিয়েছে বৃহস্পতিবার রাত ১০টার মধ্যে মুক্তিপণের টাকা না দিলে তারা তাদের সিদ্ধান্ত নেবে। বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনার পর অবশেষে শুক্রবার সিলেট থেকে মাসুমকে উদ্ধার করে পুলিশ। উদ্ধারের পর জানা যায়- তাকে কেউ অপহরণ করেনি। সে নিজেই অপহরণের নাটক সাজিয়েছিল।

মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাশেদুল ইসলাম জানান, ঘটনা জানার পর থেকেই এ নিয়ে কাজ করে পুলিশ। অবশেষে শুক্রবার বিকেলে সিলেট থেকে মাসুম মিয়াকে উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে- তার মায়ের কাছ থেকে ১০ লাখ টাকা নেয়ার জন্য চাচাসহ আরও কয়কজন মিলে এ অপহরণের নাটক সাজায়।

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :

আমাদের সকল আপডেট পেতে মোবাইল অ্যাপ ডাউনলোড করুন প্লে-ষ্টোর থেকে।