বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

মুসলিম উম্মাহর সংকট উত্তোরণে মহনবীর আদর্শের খাঁটি অনুসারী হতে হবে : ছারছীনা পীর

Print Friendly, PDF & Email

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান :: ছারছীনা দরবার শরীফের হযরত পীর ছাহেব আলহাজ্জ শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন,  মুসলমান শ্রেষ্ঠ জাতি, সর্বোত্তম জাতি। কিন্তু অতীব দু:খের বিষয় বিশ্বের দিকে দিকে আজ মুসলিম উম্মাহ নির্যাতিত, নিপীড়িত। অমুসলিমদের হাতে তারা মার খাচ্ছে। এর মূল কারণ কুরআন ও সুন্নাহর পথ থেকে দূরে সরে যাওয়া। নেক আমল বাদ দিয়ে মনগড়া মতবাদের আলোকে জীবন পরিচালনা করা। প্রিয় নবীর আদর্শের অনুসারী না হয়ে বিজাতীয় কৃষ্টি কালচারের অনুসরণ করা। মুসলিম উম্মাহর সংকট উত্তোরণে মহনবীর আদর্শের খাঁটি অনুসারী হতে হবে।

আজ রবিবার ছারছীনা দরবার শরীফের ঈসালে ছওয়াব মাহফিলের শেষ দিন আখেরি মোনাজাতে তিনি এসব কথা বলেন।

এসময় পীর ছাহেব বলেন, দরবার প্রতিষ্ঠালগ্ন থেকে একই আদর্শ, একই নিয়মে পরিচালিত হয়ে আসছে। এ দরবার আদর্শ ও আকীদার বেলায় কারো সাথে আপোষ করেনি এবং ভবিষ্যতেও করবে না ইনশাআল্লাহ।

পীর ছাহেব বলেন, আকীদা হলো ঈমানের মালা, যার আকীদা ভালো, স্বচ্ছ ও সুন্দর সে অল্প আমলেই নাজাত পাবে। আর যার আকীদা মন্দ সে যত বেশি আমলই করুক না কেন পরকালে তার মুক্তি মিলবেনা। আমাদের আকীদা তথা বিশ্বাস হলো প্রিয় নবী (স:) হায়াতুন্নবী, তিনি শাফায়াতকারী, নবী আমাদের মত মানুষ নন। আমরা মাযহাবে হানাফী ইত্যাদি। এসব বিষয় মনে রেখে আমাদের জীবন পরিচরলনা করতে হবে।

পীর ছাহেব লক্ষ লক্ষ ধর্ম প্রাণ মুসলমাদের উদ্দেশ্যে বলেন, সকলকে নেককার ও আল্লাহওয়ালা খাঁটি মুসলমান হিসেবে গড়ে তুলতে হলে দীনিয়ার শিক্ষায় শিক্ষিত করুন এবং গ্রামে গ্রামে দীনিয়া মাদরাসা কায়েম করুন।

এছাড়াও গত ৩০ নভেম্বর বাদ এশা অরাজনৈতিক দ্বিনী সংগঠন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর মজলিশে শুরার অধিবেশন অনুষ্ঠিত হয়। শুরা অধিবেশনে বাংলাদেশে ব্লাসফেমী আইন পাশ এবং স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়সমূহে পৃথক শিক্ষাব্যবস্থা প্রবর্তনের দাবী জানানো হয়।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম (এমপি), বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম, এন.এস.আই এর বরিশালের বিভাগীয় প্রধান প্রমূখ।

ছারছীনা দরবার শরীফের ঈসালে ছওয়াব মাহফিলের শেষ দিন ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেন মাওঃ মোঃ রুহুল আমিন আফসারী, মাওঃ মুহাঃ ওসমান গণি ছালেহী, মাওঃ মোঃ বোরহান উদ্দিন ছালেহী, মাওঃ মুহাঃ মুহিব্বুল্লাহ আল মাহমুদ।

সবশেষে হযরত পীর ছাহেব দেশ-জাতি ও মুসলিম উম্মাহর সুখ শান্তি কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *