বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মেসির কথা মেনেই নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন ‘নতুন মেসি’

অনলাইন ডেস্ক :: গত মৌসুমে বার্সেলোনার মূল দলে অভিষেকের পর একের পর এক রেকর্ডের পাতা উলটে চলেছেন তরুণ তুর্কি আনসু ফাতি। হয়েছেন বার্সার ইতিহাসের সর্বকনিষ্ঠ গোলদাতা, চ্যাম্পিয়ন্স লিগেরও। লা লিগার ইতিহাসে সবচেয়ে কম বয়সে এক ম্যাচে জোড়া গোলের কীর্তিও ফাতির। এরপর স্পেন জাতীয় দলে অভিষিক্ত হয়েও সর্বকনিষ্ঠ গোলদাতা হিসেবে গড়েছেন ইতিহাস।

একের পর এক জাদুকরী পারফরম্যান্স উপহার দিয়ে এরই মধ্যে নিজের নামের পাশে ‘নতুন মেসি’ ট্যাগ লাগিয়ে ফেলেছেন ফাতি। লিওনেল মেসির মতোই খুব কম বয়সে বার্সায় নিজের প্রতিভার জানান দিয়েই নামের সঙ্গে ‘নতুন মেসি’র ট্যাগ বসিয়েছেন ১৭ বছর বয়সী এ ফুটবলার। নিজেকে ছাড়িয়ে যেতে বড় মেসি অর্থাৎ লিওনেল মেসির পরামর্শই কাজে লাগাচ্ছেন নতুন মেসি অর্থাৎ আনসু ফাতি।

রোববার স্প্যানিশ লা লিগার নতুন মৌসুমে প্রথম ম্যাচ খেলেছে বার্সেলোনা। নিজেদের ঘরের মাঠে ভিয়ারিয়ালকে ৪-০ গোলে হারিয়েছে কাতালান ক্লাবটি। দলের জয়ে জোড়া গোল করেছেন আফ্রিকান বংশোদ্ভূত তরুণ প্রতিভা আনসু ফাতি। গত মৌসুমে বার্সেলোনার জার্সিতে ৮ বার লক্ষ্যভেদ করেছিলেন ফাতি। সেই ধারাবাহিকতা ধরে রাখলেন এবারও।

ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচ শেষে মেসির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ফাতি। জানিয়েছেন আইডলের পরামর্শ মেনেই নিজেকে ছাড়িয়ে যাওয়ার পথে পা বাড়িয়েছেন তিনি। মেসির সঙ্গে খেলা তার সবসময়ই স্বপ্ন ছিলো তার, এখন সেই স্বপ্নের মধ্যেই বসবাস করছেন এ তরুণ ফরোয়ার্ড।

ম্যাচ শেষে সাংবাদিকদের ফাতি বলেছেন, ‘সেই বাচ্চাকাল থেকেই মেসির সঙ্গে খেলাটা আমার জন্য স্বপ্ন ছিল। এখন আমি সেই স্বপ্নে বসবাস করছি। তিনি আমাকে অনেক পরামর্শ দেন। মাঠে এবং অনুশীলনে আমাকে অনেক সাহায্য করেন। এমনকি এর বাইরেও অনেক কিছু বলেন। যা আমাকে অনেক খুশি করে। আমি প্রতিদিন উন্নতি করতে চাই। তাদের কাছ থেকে শিখতে চাই। কারণ তারা সবাই সেরা পর্যায়ের এবং আমাকে প্রতিনিয়তই সাহায্য করেন।’

ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচের আগে ফাতির সমালোচনা করেছিলেন বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যান। মূলত গাম্পার ট্রফির ম্যাচে এলচের বিপক্ষে ফাতির পারফরম্যান্সে সন্তুষ্ট হতে পারেননি বলেই কড়া কথা শুনিয়েছিলেন বার্সা বস। তবে পরের ম্যাচেই কোচকে খুশি করে ফেলেছেন ফাতি, শুনেছেন প্রশংসা বাক্য।

সংবাদমাধ্যমে কোম্যান বলেছেন, ‘এলচের বিপক্ষে ম্যাচের পর আমি ওর সমালোচনা করেছিলাম। তবে আজকে আবার বলেছি, সে দারুণ একটা ম্যাচ খেলেছি। মাঠে সে দুর্দান্ত ছিল। আমরা ওর প্রতিভার পুরোটা কাজে লাগাতে পেরেছি। সে এখনও তরুণ খেলোয়াড়, যার কি না ধারাবাহিকভাবে ভালো খেলতে হবে। সে ভবিষ্যতের ব্যাপারে আশা দেখিয়েছে। আজকের ম্যাচের পর আমি ওর ওপর অনেক খুশি।’

ভিয়ারিয়ালকে হারিয়ে লিগ শুরুর তিনদিন পরই নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বার্সেলোনা। এই বৃহস্পতিবার তাদের প্রতিপক্ষ জায়ান্ট কিলার হিসেবে খ্যাত সেল্টা ভিগো। প্রাক-মৌসুম প্রস্তুতিসহ এখনও পর্যন্ত বার্সেলোনার হয়ে চারটি ম্যাচই জিতেছেন নতুন কোচ কোম্যান। জয়ের ধারা বজায় রাখার চেষ্টাই থাকবে সামনের ম্যাচগুলোতে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :