বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মেয়রের স্বাক্ষর জাল করে টাকা আত্মসাত : ঝালকাঠি পৌরসভার ২২ কর্মচারী বরখাস্ত

ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠি পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদারের স্বাক্ষর জাল করে ১৮ লাখ ২১ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২২ কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। আজ সোমবার দুপুরে পৌর মেয়র বরখাস্তের আদেশ দেন।

এর আগে এ ঘটনায় পৌর মেয়রের নির্দেশে ১১ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। কমিটি ঘটনার সত্যতা উল্লেখ করে গত ২৩ নভেম্বর তদন্ত প্রতিবেদন দাখিল করে মেয়রের কাছে। গত ২৪ নভেম্বর কর্মচারীদের মেয়র শোকজ করে ২৬ নভেম্বর সকাল ১০টার মধ্যে জবাব জানতে চান। অভিযুক্ত কর্মচারীরা লিখিতভাবে তাঁদের জবাব দিলে তা সন্তোষজনক না হওয়ায় পৌরসভায় জরুরি সভা করে তাঁদের বরখাস্তের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার জানান, পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের ভবিষ্যৎ তহবিল (প্রভিডেন্ট ফান্ড) নামে রূপালী ব্যাংক ঝালকাঠি শাখায় একটি হিসাব রয়েছে। এতে কর্মচারীদের বেতনের ১০ ভাগ এবং পৌরসভার ১০ ভাগসহ মোট ২০ ভাগ টাকা এ হিসাবে জমা হয়। বিধিঅনুযায়ী এ টাকা কর্মচারীরা চাকরি থেকে অবসর নেওয়ার সময় পেয়ে থাকেন। অথবা কারো জরুরি প্রয়োজনে মেয়রের কাছে আবেদন করে পৌরসভা থেকে ওই হিসাবের টাকা ঋণ নিতে পারেন। ব্যাংকের হিসাব থেকে এ টাকা উঠাতে চেকে মেয়র এবং সংশ্লিষ্ট কর্মচারীর যৌথ স্বাক্ষর প্রয়োজন। ২০১৬ সালের ১৭ এপ্রিল থেকে এ পর্যন্ত মোট ১০৪টি চেকে মেয়রের স্বাক্ষর জাল করে ১৮ লাখ ২১ হাজার টাকা উঠান কর্মচারীরা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :