বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

যতদিন দেখছি আর্জেন্টিনার মধ্যে বিশ্বকাপ নেয়ার মতো কিছু দেখিনি: মাশরাফি

অনলাইন ডেস্ক ::: সবার জানা তিনি আর্জেন্টিনার ঘোরতর সমর্থক। সেই ফুটবল রাজা দিয়েগো ম্যারাডোনার যাদুকরি ফুটবল নৈপুণ্যে মুগ্ধ হয়েই মূলত আর্জেন্টাইন ফুটবলের সমর্থক বনে যান বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সেই থেকে বিশ্বফুটবলে আর্জেন্টিনাই তার প্রথম পছন্দ। এখন লিওনেল মেসিও তাকে খুব টানে। মেসির অসামান্য বল নিয়ন্ত্রণ, সৃষ্টি ও সৃজনশীলতা তার অনেক প্রিয়। এবারের বিশ্বকাপেও তাই মাশরাফির প্রিয় দল আর্জেন্টিনা।

মেসি, ডি মারিয়া আর মার্টিনেজদের নিয়ে অনেক স্বপ্ন দেখেছেন তিনি। আশায় ছিলেন প্রিয় দল আর্জেন্টিনা এবার চ্যাম্পিয়ন হবে। সেই শিশুকালে ম্যারাডোনা যাদুতে চ্যাম্পিয়ন হওয়া আর্জেন্টিনায় আবারও বিশ্বকাপ ট্রফিটা যাবে। প্রিয় ফুটবলার মেসির হাতে বিশ্বকাপ দেখার স্বপ্নে বিভোর মাশরাফি।

কঠিন সত্য হলো সেই শিশুকাল থেকে ম্যারাডোনায় মুগ্ধ হয়ে আর্জেন্টিনার অন্ধ ভক্ত হলেও প্রিয় দলকে চ্যাম্পিয়ন হতে দেখেননি মাশরাফি। ছেলে ও মেয়ে নিয়ে আর্জেন্টিনার আকাশি-সাদা জার্সি গায়ে ফেসবুকে ছবিও পোস্ট করেছেন। একাধিক পোস্টও করেছেন পছন্দর দলকে নিয়ে।

কিন্তু হায়! এবারেরর বিশ্বকাপ মিশনের শুরুটাই যে ভালো হয়নি মেসির দলের! মঙ্গলবার নিজেদের প্রথম ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল ও কমজোরি সৌদি আরবের কাছে আর্জেন্টিনা হেরে গেছে ২-১ গোলের ব্যবধানে।

প্রিয় দলের এ পরাজয় কেমন লেগেছে জাতীয় দলের সাবেক অধিনায়কের? মাশরাফিও অকপটে স্বীকার করেছেন, প্রিয় দলের পরাজয়ে তারও ভাল লাগেনি। খারাপ লেগেছে।

তবে আর্জেন্টিনার প্রথম ম্যাচ হার নিয়ে নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে মাশরাফি স্বীকার করেছেন, আর্জেন্টিনা তার প্রথম পছন্দ। প্রিয় দলের পরাজয়ে তার খারাপ লেগেছে। তবে তিনি পরিষ্কার বলেও দিয়েছেন, প্রিয় দল হলেও আর্জেন্টিনার কাছে তার প্রত্যাশা থাকে না তেমন।

কারণ? সেই আশির দশকের মাঝামাঝি আর্জেন্টিনা যখন ম্যারডোনা ম্যাজিকে শেষবার (১৯৮৬ সালে) বিশ্বসেরা হয়, মাশরাফি তখন শিশু। মাশরাফি যতদিন ধরে খেলা দেখছেন (সেই ১৯৯৪ সাল থেকে) আর কখনো চ্যাম্পিয়ন হয়নি আর্জেন্টিনা।

তাই তিনি বললেন, ‘যে দল সাপোর্ট করে মানুষ সে দল হারলে স্বাভাবিকভাবেই খারাপ লাগে। বাট টু বি অনেস্ট, আর্জেন্টিনাকে নিয়ে কখনো কোন এক্সপেক্টেশন ছিল না। সো ওইভাবে ভাবার কোনো সুযোগ নাই। কারণ, যতদিন ধরে খেলা দেখছি ওয়ার্ল্ডকাপ নেয়ার মতো কোনকিছু দেখি নাই। তবে হলে সেটা ভিন্ন কথা।’

দেশের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটার ও সফলতম অধিনায়ক একইসঙ্গে যোগ করেন, ‘মেসি ওয়ার্ল্ডকাপ জিতলেও আমাদের কিছু হবে না, হারলেও আমাদের কিছু হবে না, সাপোর্ট করি দ্যাটস ইট।’

মেসির পাশাপাশি তার চোখে ক্রিশ্চিয়ানো রোনালদোও অনেক বড় ফুটবলার। তাই মুখে এমন কথা বললেন, ‘মেসি অনেক বড় প্লেয়ার, রোনালদো বলেন, ওরাও অনেক বড় ফুটবলার। ওরা সারা ওয়ার্ল্ডে লিড করে, তাই সবাই মনে করে ওদের কাছে থাকলে (বিশ্বকাপ ট্রফি) ভালো। টু বি অনেস্ট- মেসি, রোনালদো অনেক বড় প্লেয়ার তাতে কোন সন্দেহ নাই।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp