বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

রাত পোহালেই বরিশাল প্রেসক্লাবের নির্বাচন, দুই প্যানেলে প্রতিদ্বন্ধি প্রার্থী ৩৪জন

শামীম আহমেদ :: স্মরনকালের সব চেয়ে নিরুত্তাপ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে। রাত পোহালেই বরিশাল প্রেসক্লাবের ভোট গ্রহন কার্যক্রম শুরু হবে। এদিকে প্রেসক্লাবের সদস্য নয় এমন দুইজন ব্যক্তির করা মামলার প্রেক্ষিতে ১৩ ডিসেম্বর বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালত প্রেসক্লাবের কার্যক্রমে স্থিতিবস্থা জারী করে পরবর্তী ৪৫ দিনের মধ্যে কারন দর্শানোর নির্দেশ দেয়। এই আদেশ বাতিল চেয়ে হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে রিট পিটিশন করেন প্রেসক্লাব নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার এমএম আমজাদ হোসাইন। সোমবার (২১ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর অবকাশকালীন বেঞ্চে ওই রিটের উপর শুনানী করেন ব্যরিস্টার সিদ্দিকুর রহমান খান। মঙ্গলবার (২২ ডিসেম্বর) অবকাশকালীন বেঞ্চের আদেশে প্রেসক্লাবের কার্যক্রমে সিনিয়র সহকারী জজ আদালতের স্থিতিবস্থা বাতিল করেন।

এই আদেশের ফলে প্রেসক্লাবের নির্বাচন সহ নিয়মিত কার্যক্রমে আর কোন বাঁধা রইলো না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার এমএম আজমাদ হোসাইন।

উচ্চাদালতের আদেশে যখন প্রেসক্লাব নির্বাচনের ধোয়াশা কেটেছে তখন ভোটের দিনক্ষন দোড়গোড়ায় চলে এসেছে। এ কারনে প্রতিদ্বন্ধি প্রার্থীরা গনসংযোগ সহ ভোটারদের দ্বারে দ্বারে যাওয়ার সময় পায়নি। এমনকি লিফলেট-পোস্টার করারও যথেস্ট সময়-সুযোগ পায়নি প্রতিদ্বন্ধি প্রার্থীরা। উচ্চাদালতের আদেশে গতকাল নির্বাচনী ধোয়াশা কেটে যাওয়ার পর মুঠোফোনে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করা শুরু করেন প্রতিদ্বন্ধি প্রার্থীরা। এদিকে একদিন বাকি থাকায় ব্যস্ত সময় পাড় করছে প্রার্থীরা।

উচ্চাদালতের আদেশের প্রেক্ষিতে শেষ সময়ে প্রেসক্লাব অঙ্গনে বিরাজ করছে উৎসবের আমেজ। এবার প্রেসক্লাবের ১৭ সদস্যের কার্যকরী কমিটিতে স্থান পেতে দুটি প্যানেলে প্রতিদ্বন্ধিতা করছেন ৩৪জন প্রার্থী।

একটি প্যানেলে সভাপতি পদে প্রতিদ্বন্ধিতা করছেন কাজী নাসির উদ্দিন বাবুল ও সাধারন সম্পাদক কাজী আল-মামুন। অপর প্যানেলে সভাপতি পদে প্রতিদ্বন্ধিতা করছেন ইসমাইল হোসেন নেগাবান মন্টু এবং সাধারন সম্পাদক পদে কাজী মিরাজ মাহমুদ।

ইতিমধ্যে প্রধান নির্বাচন কমিশনার দুই প্যানেলের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করে ভোট গ্রহনের নিচ্ছেন। প্রধান নির্বাচন কমিশনার এমএম আমজাদ হোসাইন বলেন, প্রেসক্লাবের ৮০ জন সদস্য ভোটার। ২৪ ডিসেম্বর বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত সুষ্ঠু-সুন্দর পরিবেশে ভোট প্রদানের মাধ্যমে বরিশালের সাংবাদিকরা আগামী এক বছরের জন্য প্রেসক্লাবের নেতৃত্ব সৃস্টি করবেন। অতীতের মতো এবারও ভোট সুষ্ঠু সুন্দর হবে আশা করেন তিনি।”

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :