বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

লকডাউন শিথিলের ২য় দিনেই অতিরিক্ত যাত্রী নিয়ে দৌলতখানে লঞ্চ চলাচল

হোসনাইন আহমেদ, দৌলতখান প্রতিনিধি :: দীর্ঘ ৬৬ দিন পর স্বাস্থ্যবিধি মেনে যাত্রীবাহী লঞ্চ চলাচলের কথা বলা হলেও লকডাউন শিথিলের ২য় দিনেই ভোলার দৌলতখানের তা না মানার প্রবণতা দেখা গেছে।

সোমবার বিকেল সাড়ে ৪ টায় দৌলতখান উপজেলার বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল লঞ্চ টার্মিনালে গেলে দেখা যায়, বেতুয়া ও হাতিয়া থেকে অতিরিক্ত যাত্রী বোঝাই করে ঢাকাগামী লঞ্চ এসে টার্মিনালে ঘাট করে যাত্রী তুলছে। যাত্রীদের মধ্যে অনেকেই মানছে না স্বাস্থ্যবিধি । করোনা ভাইরাস থেকে নিজেদেরকে নিরাপদ রাখতে নেই কোন সুরক্ষা ব্যবস্থা। প্রতিটি লঞ্চে রয়েছে যাত্রীদের উপচে পড়া ভীড় । অপর দিকে লঞ্চ কর্তৃপক্ষকে নিজেদেরকে ও যাত্রীদেরকে করোনা ভাইরাসের সংক্রমন থেকে বিরত রাখার জন্য সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে দেখা যায়নি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ জানান, যাত্রীদেরকে স্বাস্থ্যবিধি মানার জন্য সার্বিকভাবে চেষ্টা চালানো হয়েছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বজলার রহমান জানান, লঞ্চ টার্মিনালে আমাদের নিরাপত্তা বাহিনী মোতায়েত করা রয়েছে। জনসাধারণ যেন স্বাস্থ্যবিধি মেনে চলে তার জন্য মাইকিং করে সতর্ক করা হয়েছে।

এ ব্যপারে বিআইডব্লিউটিএ’র ভোলা নদী বন্দরের সহকারী পরিচালক কামরুজ্জামান জানিয়েছেন, লঞ্চগুলোকে স্বাস্থ্য বিধি মেনে যাত্রী পরিবহণ করতে কঠোরভাবে নির্দেশ দেয়া হয়েছে। তারপরও যদি কোন লঞ্চ তা না মানে তা হলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :

আমাদের সকল আপডেট পেতে মোবাইল অ্যাপ ডাউনলোড করুন প্লে-ষ্টোর থেকে।