বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

‘লাথি মেরেও মেসিকে থামানো যায় না’

অনলাইন ডেস্ক :: গুঞ্জন সত্য প্রমাণিত হয়নি। স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দেননি লিওনেল মেসি। তবে বার্সেলোনার ম্যানেজম্যান্ট চুক্তি বিষয়ক জটিলতার সৃষ্টি না করলে, ২০২০-২১ মৌসুমেই ম্যান সিটির জার্সিতে দেখা যেতো মেসিকে। তা না হলেও, আগামী মৌসুমে ঠিকই ম্যান সিটিতে নাম লেখাতে পারেন আর্জেন্টাইন জাদুকর।

তবে আপাতত মেসি ম্যান সিটিতে না আসায় তৃপ্তির নিশ্বাস ফেলছেন প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলের লেফট ব্যাক অ্যান্ডি রবার্টসন। কেননা মেসিকে লিগ ম্যাচে সামলানোর দায়িত্ব যে পড়তো তারই ওপর। যা কি না মানসিকভাবে খুবই চ্যালেঞ্জিং একটি বিষয় বলে মনে করেন রবার্টসন।

দ্য টাইমসকে এ স্কটিশ ডিফেন্ডার বলেছেন, ‘আমি মোটেও উত্তেজিত ছিলাম না। কেননা ম্যান সিটিকে অনন্য পর্যায়ে নিয়ে যেতেন মেসি। তারা (ম্যান সিটি) এখনই বিশ্বমানের দল। এর সঙ্গে আবার বিশ্বের সেরা খেলোয়াড়কে দলে পেলে… আপনি যখন মেসির বিপক্ষে খেলেন, তখন দুইবার ভাবতে বাধ্য। কেননা সে কখন ডানে, কখন বামে যাবে কেউ জানে না। মানসিকভাবে এটা বেশ কঠিন।’

এসময় রবার্টসন জানান, অনেকেই যে মনে করে ফাউল করে অথবা লাথি মেরে মেসিকে থামিয়ে দেয়া যাবে, সেটি পুরোপুরি ভুল ধারণা। কেননা বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লাথি হজম করেও উঠে দাঁড়ান পর মুহূর্তে এবং বল পায়ে নিয়ে ত্রাস ছড়ান প্রতিপক্ষ শিবিরে।

রবার্টসনের ভাষ্য, ‘মানুষ প্রায়ই মনে করে, মেসিকে থামানোর একমাত্র উপায় হলো লাথি মারা। কিন্তু সে সঙ্গে সঙ্গে উঠে দাঁড়ায় এবং বুঝিয়ে দেয়, বলটা আমাকে দাও। সত্যিই অসাধারণ খেলোয়াড়। সে যখন বুটজোড়া তুলে রাখবে তখন সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে ডিয়েগো ম্যারাডোনা এবং পেলের কাতারেই থাকবে।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :