বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

শিক্ষার্থীদের আদর্শ শিক্ষায় শিক্ষিত করতে হবে : প্রাণিসম্পদ মন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি :: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শিক্ষার্থীদের আদর্শ শিক্ষায় শিক্ষিত করতে হবে। তাদের নৈতিকতা ও মূল্যবোধের শিক্ষা দিতে হবে। তা-না হলে শুধু পুঁথিগত বিদ্যা নিয়ে কোনো লাভ হবে না। এমএ পাশ, বিএ পাশের সার্টিফিকেট নিয়ে কোনো কাজ হবে না। নৈতিকতার শিক্ষা না থাকলে ভালো মানুষ হওয়া যাবে না।

মঙ্গলবার (২৪ নভেম্বর) পিরোজপুর সদর উপজেলা পরিষদ চত্বরে ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে সদর উপজেলার বিজ্ঞান মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিকে একটি শিক্ষিত ও আদর্শ জাতি হিসেবে বিশ্বের কাছে তুলে ধরতে চেয়েছিলেন। আমাদের প্রত্যেককে তার আদর্শ ও দেশপ্রেম থেকে শিক্ষা নিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার দ্রুত উন্নতি হচ্ছে। তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে ডিজিটালাইজড করেছেন। শিক্ষা প্রতিষ্ঠানে উন্নত কম্পিউটার ল্যাব ও যোগ্য শিক্ষক নিয়োগ দেওয়া হচ্ছে।

ডিজিটাল প্রযুক্তির কারণে পৃথিবী আজ আমাদের হাতের মুঠোয়, আর এ সব কৃতিত্বের দাবিদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদিন দেশ ও দেশের মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখছেন। তিনি ন্যুনতম কোনো দুর্নীতিকে প্রশ্রয় দেন না। তাই আমরাও সবাই দুর্নীতিমুক্ত থাকবো।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান খালেক, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহজাহান তালুকদার, সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার প্রমুখ।

মেলায় সদর উপজেলার দুটি কলেজ, ১১টি স্কুলসহ ১৭টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

এরপর মন্ত্রী উপজেলা পরিষদ চত্বরে ২০১৯-২০ অর্থ বছরে চাহিদা ভিত্তিক সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্পের আওতায় নির্মাণাধীন সদর উপজেলার আটটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের ফলক উন্মোচন করেন এবং ২০২০-২১ অর্থ বছরে প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতি পুষিয়ে নিতে প্রান্তিক কৃষকদের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সদর উপজেলার ২ হাজার ৪০ জন কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ করেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :