বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করেছেন: গণপূর্তমন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি ::: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, জাতির পিতার মৃত্যুর পর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাই মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করেছেন। তিনিই এদেশের মুক্তিযোদ্ধাদের সঠিক মূল্যায়ন করেছেন।

শুক্রবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পূর্তমন্ত্রী বলেন, ’৭২ সালে মুক্তিযুদ্ধের চেতনায় আমরা এগিয়ে চলেছিলাম। ’৭৩ সালে বঙ্গবন্ধু যুদ্ধাপরাধীদের বিচারের জন্য ট্রাইবুনাল করলেন। প্রায় ৩৭ হাজার যুদ্ধাপরাধীকে গ্রেপ্তার করে জেলে নেয়া হলো। কিন্তু চক্রান্ত করে ’৭৫ সালের ১৫ আগ জাতির পিতাকে খুন করা হলো। ওই বছর ৩১ ডিসেম্বর জিয়াউর রহমান জেলখানার গেট খুলে দিয়ে আটক সব যুদ্ধাপরাধীকে মুক্ত করে দিলেন।

এ সময় তিনি আরো বলেন, কোনো মুক্তিযোদ্ধা গৃহহীন থাকবে না। আজকে আমরা যে মুক্ত আকাশ দেখছি, আমি যে সরকারের মন্ত্রী তা আপনাদের জন্য (মুক্তিযোদ্ধা)। আর এদেশ স্বাধীন হয়েছে বলেই এটা সম্ভব হয়েছে। এ দেশের মুক্তিযুদ্ধে নেতৃত্ব দানকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে এতোটাই বালোবাসতেন যে, মৃত্যুর মৃখোমুখি হয়েও তিনি পাকিস্তানিদের বলেছিলেন আমার লাশটি দেশে পাঠিয়ে দিয়ো।

উপজেলার শহীদ মিনার মাঠে আয়োজিত অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মো. আজাদ, উপজেলা চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন হালদার, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সমীর কুমার দাস বাচ্চু, সাবেক কমান্ডার গৌতম নারায়ণ চক্রবর্তী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আবদুল লতিফ প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বিশ্বনাথ বণিক, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মোশারেফ হোসেন খান, ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এম সাইফুল ইসলাম সাইফ, কৃষক লীগের কেন্দ্রী নেতা মো. আতিয়ার রহমান চৌধুরী নান্নু, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, পিরোজপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যন ও সরকারি সোহরাওয়াদী কলেজের ভিপি এসএম বায়েজিদ হোসেন, উপজেলা ছাত্রলীগ আহবায়ক মো. তরিকুল ইসলাম চৌধুরী তাপস প্রমুখ।

পরে মন্ত্রী বিকেলে উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের জীবগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আক্তারের সভাপতিত্বে উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. ছিদ্দিকুর রহমান তুহিন ও উপজেলা প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক এসএম রোকনুজ্জামানের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে গণপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেন, এ দেশ আজ উন্নয়নের মহাসড়কে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ দেশের উন্নয়ন দেখে বিশ্বের উন্নত দেশগুলোও আজ বিস্মিত।

একইদিন বিকেলে উপজেলার দীর্ঘা ইউনিয়নের শহীদ জননী মহাবিদ্যালয়ের নতুন চারতলা ভবনের উদ্বোধন করেন মন্ত্রী।

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :

আমাদের সকল আপডেট পেতে মোবাইল অ্যাপ ডাউনলোড করুন প্লে-ষ্টোর থেকে।