বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

সাংবাদিক শাকিব বিপ্লবকে হত্যাচেষ্টায় জড়িতদের আইনের আওতায় আনার দাবি

নিজস্ব প্রতিবেদক : : বরিশালের সাহসী সাংবাদিক শাকিব বিপ্লবকে পানিতে চুবিয়ে হত্যাচেষ্টার ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত কররে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছে বিএমএসএফ। সংগঠনের সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এ দাবি তোলেন।

বুধবার (১৪ অক্টোবর) বিকেলে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়, সংবাদ প্রকাশের জেরধরে গত ১১ অক্টোবর রাতে একদল রাক্ষুসে সাংবাদিকের সহযোগিতায় তাকে পূর্বপরিকল্পিত ভাবে রাতের আধাঁরে বরিশাল নগরীর বিবির পুকুরে ফেলে হত্যাচেষ্টা চালায়। এমনকি হত্যা করতে ব্যর্থ হওয়ায় তার ভিডিও ফেসবুকে ছেড়ে দিয়ে সম্মানহানি ঘটায়।

বিএমএসএফের পক্ষ থেকে বলা হয়েছে, জনসমক্ষে বরিশালের একজন প্রতিথযশা, প্রতিবাদী ও সাহসী সাংবাদিকের সাথে যেরুপ নোংরা আচরণ করা হয়েছে তা শুধু বরিশাল নয় গোটা দেশের সাংবাদিককেই হেয়প্রতিপন্ন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে যদি শাকিব বিপ্লবের হত্যাচেষ্টার ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনতে ব্যর্থ হয় তবে সংগঠনের মাধ্যমে ব্যাপক আন্দোলন গড়ে তোলারও হুশিয়ারী উচ্চারণ করা হয়।

বিবৃতিতে বলা হয় – গণমাধ্যমে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সম্প্রতি বরিশালের গণমাধ্যম অঙ্গনে দাঙ্গাহাঙ্গামার মাধ্যমে ব্যাপক তোলপাড় শুরু করে। গণমাধ্যম অঙ্গনে এ ধরণের নষ্ট কালচারেরও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় বিএমএসএফ ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

প্রসঙ্গত : বরিশালের ক্ষুরধার লেখনী শক্তিধর এক কলমযোদ্ধা সাংবাদিক শাকিব বিপ্লব। তিনি প্রত্যয়ী ও বলিষ্ঠ লেখনীর মাধ্যমে মানুষকে সমাজ সচেতনতায় অনুপ্রাণিত করে চলছেন। যার কলম অত্যাচারী শাসক শোষক নামক ভণ্ডদের অস্ত্রের চেয়ে বেশি শক্তিমান। তাঁর লিখনীতে ফুটে ওঠে শোষিত নীপিড়িত মানুষের চাওয়া-পাওয়া। তিনি ক্ষুরধার লিখনীর মাধ্যমে অন্যায়, জুলুম ও অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছেন ; যা অশুভ শক্তির অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে বজ্রের ন্যায় কঠিন, ‘হিরার’ চেয়ে ধারালো।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :